আধুনিক সিলেট গড়তে কামরানের ৩৩ দফা

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুলাই ২০১৮, ১৭:৪১ | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৮, ১৭:১৬

সিলেট নগরীর জলাবদ্ধতা, যানজট ও বিশুদ্ধ পানির সকট সমাধানসহ একটি আধুনিক নগরী গড়ে তুলতে ৩৩ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন সিলেটে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান।

বুধবার দুপুরে নগরীর একটি অভিজাত হোটেলে কামরান তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

কামরানের ইশতেহারে রয়েছে, সিলেট নগরে উচ্চ শিক্ষার জন্য সিটি করপোরেশনের উদ্যোগে বিশ্ববিদ্যালয় স্থাপন ও আধুনিক স্কুল প্রতিষ্ঠা করা। এছাড়া নতুন কোনো কর আরোপ ছাড়াই নগরের অবকাঠামোগত উন্নয়ন নিশ্চিত করার কথাও জানান কামরান।

নগরীর ফুটপাত হকারমুক্ত করা ও উচ্ছেদকৃত হকারদের পুনর্বাসনের জন্য চারটি হকার্স মার্কেট প্রতিষ্ঠা, দখল হওয়া ছড়া-খাল উদ্ধার ও খনন করে জলাবদ্ধতা নিরসন, প্রতিটি ওয়ার্ডকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা এবং সিলেটকে প্রথম ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলা হবে বলে কামরান তার ইশতেহারে উল্লেখ করেন।

নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশ্বমানের হাসপাতাল ক্লিনিক প্রতিষ্ঠা, প্রতিমাসে ওয়ার্ডভিত্তিক ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন, নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ ও যানজটমুক্ত সিলেট নগরীর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা উঠে এসেছে কামরানের ইশতেহারে।

নগরীতে নতুন করে গ্যাসসংযোগ চালুর উদ্যোগ, শতভাগ বিশুদ্ধ পানির ব্যবস্থা, আধুনিক নগর পরিবহন ব্যবস্থা ও মহিলাদের জন্য আলাদা পরিবহন, সৌন্দর্য বর্ধন, বর্তমান কারাগারের জায়গায় আধুনিক নগরপার্ক নির্মাণ, টেমসের আদলে সুরমার দুইপার আধুনিকায়ন, খেলার মাঠ, দিঘী, টিলা সুরক্ষা, অত্যাধুনিক সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ, কারিগরি শিক্ষা ও উন্নত প্রশিক্ষণকেন্দ্র স্থাপনের কথা জানান কামরান।

এছাড়া শিশুদের সুরক্ষায় বিশেষ পদক্ষেপ, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ গঠন, প্রবাসীদের হয়রানি রোধে ও বিনিয়োগের সুযোগ দিতে হেল্প ডেস্কের ব্যবস্থা, সিলেট নগরকে গ্রিন সিটি হিসেবে গড়ে তোলা, প্রতিটি ওয়ার্ডের আবর্জনা যথাসময়ে অপসারণ করা, মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের সহযোগিতা করা এবং প্রতিটি ওয়ার্ডে একটি করে মুক্তিযুদ্ধ পাঠাগার প্রতিষ্ঠা ও মাদকমুক্ত সিলেট গড়ে তোলার প্রতিশ্রুতি আছে কামরানের নির্বাচনী ইশতেহারে।

ইশহেতার ঘোষণাকালে আবেগপ্রবণ হয়ে উঠেন সিলেট সিটি করপোরেশনের দুইবারের নির্বাচিত সাবেক মেয়র কামরান।

ইশতেহার ঘোষণার এক পর্যায়ে কান্নাভেজা কণ্ঠে বলেন, ‘এটিই হয়ত আমার শেষ নির্বাচন হতে পারে। সিলেটবাসী আমাকে বারবার ভোট দিয়েছেন। তাদের ভালোবাসার প্রতিদান দিয়ে শেষ করার মতো নয়। তবুও আমি সাধ্যমতো চেষ্টা করেছি।’

‘এবারও সিলেটবাসী আমাকে নির্বাচিত করলে আমি তাদের ভালোবাসার সর্বোচ্চ প্রতিদানের চেষ্টা করবো। নাগরিক জীবন যাতে আরও সুন্দর ও স্বচ্ছন্দ হয়, আমি তাই করবো।’

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ও আহমদ হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান, মহানগর আওয়ামী লীগের আসাদ উদ্দিনসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতারা।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এমএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজশাহী ও সিলেট সিটি নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা