কুমিল্লায় ব্যবসায়ী মোবারক হত্যায় আসামি গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৮, ২০:০৯

কুমিল্লার আদর্শ সদর উপজেলার ধনুয়াখোলা গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোবারক হোসেনকে গুলি করে হত্যায় মাছুম নামে এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

জেলার বরুড়া উপজেলার হরিপুর বাজার থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার মাছুম বরুড়ার আগানগর গ্রামের শহিদ মিয়ার ছেলে।

বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

জানা গেছে, ১৯৯৮ সালে মোবারক হোসেন সেনাবাহিনীর চাকরি থেকে অবসরে আসার পর সদর উপজেলার ধনুয়াখোলা বাড়ির পাশের বাজারে এরশাদ ট্রাভেলস ও মাতৃভাণ্ডার নামে দোকান দিয়ে ব্যবসা করতেন। ২০১০ সালে কাবিলা এলাকায় তার ট্রাভেলস ব্যবসার ১৯ লাখ ৭০ হাজার টাকা ছিনতাই হয়েছিল। গত ২৩ ফেব্রুয়ারি গভীর রাতে মুখোশধারী একদল দুর্বৃত্ত তার বাড়ির বসতঘরের বারান্দার গেইটের তালা কাটার সময় টের পেয়ে মোবারক হোসেন দরজা খুলে বারান্দায় আসেন। এসময় দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায়। পরে কুমিল্লা সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ছেলে এরশাদ হোসেন ২৪ ফেব্রুয়ারি কোতয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা দুর্বৃত্তদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। পরে মামলাটি পিবিআইতে হস্তান্তর করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই-এর পরিদর্শক ইফতিয়ার উদ্দিন জানান, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মাছুম হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। মাছুম জানিয়েছে- সে ও তার সঙ্গীয়রা ডাকাতির উদ্দেশ্যে মোবারক হোসেনের ঘরের বারান্দার তালা কাটছিল। এ সময় তালা কাটার শব্দে মোবারক হোসেন টের পেয়ে দরজা খুলে বাইরে এসে টর্চের আলোয় তাদের চিনে ফেলায় গুলি করে হত্যা করা হয়। এছাড়া গ্রেপ্তার মাছুম সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের হোতা বলেও তিনি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :