নানিয়াচর উপজেলা চেয়ারম্যান হলেন প্রগতি চাকমা

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৮, ২১:০৯

নজিরবিহীন নিরাপত্তার মধ্যে রাঙামাটি জেলার নানিয়াচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। নির্বাচনে ১৪ হাজার ৪৮৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রগতি চাকমা। তার নিকটতম প্রার্থী প্রণতি রঞ্জন খীসা পেয়েছেন ৮ হাজার ৪ ভোট।

রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বেসরকারিভাবে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির কোন প্রার্থী না থাকায় মূলত স্বতন্ত্র প্রার্থী প্রণতি রঞ্জন খীসা ও প্রগতি চাকমার মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়।

এ দুই প্রার্থী আঞ্চলিক রাজনৈতিক দলের কোন সদস্য বা প্রার্থী না হলেও ভোটাররা বলেছেন, প্রণতি বিকাশ চাকমা ইউপিডিএফের ও প্রণতি চাকমা জেএসএস এমএন লারমা দলের পরোক্ষ সমর্থন পেয়েছেন। এ জন্য কয়েকটি কেন্দ্রে উত্তেজনা দেখা দেয়। তবে নির্বাচনের ভোটগ্রহণ নিয়ে কোন প্রার্থীর অভিযোগ পাওয়া যায়নি।

ভোটগ্রহণকে কেন্দ্র করে কেন্দ্র ও তার আশেপাশে নিরাপত্তা বাহিনীর উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

নানিয়াচর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, উপজেলায় সম্পূর্ণ শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রগুলোতে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, গত ৩ মে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা সন্ত্রাসীদের গুলিতে নিহত হলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ৩২ হাজার ৮৫৪ জন। এর মধ্যে নারী ভোটার ১৫ হাজার ৮৪৬ জন এবং পুরুষ ভোটার ১৭ হাজার ৮ জন। মোট ভোটকেন্দ্র ১৪টি।

(ঢাকাটাইমস/২৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :