বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণ পদক লাভ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৮, ২২:৫১

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছয় শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণ পদক ২০১৭ প্রদান করা হয়েছে।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এ পদক তুলে দেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুল আলম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছয়জন শিক্ষার্থীর স্বর্ণ পদক পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদভুক্ত পদকপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা হলেন : কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের মো. সোহাগ হোসাইন (সিজিপিএ-৩.৭৭), গণিতের শিলা খাতুন (সিজিপিএ-৩.৮৯), ফার্মেসির বিলকিস খানম (সিজিপিএ-৩.৯২), একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমসের তাহমিদা নাজনিন (সিজিপিএ-৩.৯৬) সর্বোচ্চ, অর্থনীতির বর্ণালী রায় (সিজিপিএ-৩.৮১) এবং বাংলা বিভাগের মো. আল আমিন (সিজিপিএ-৩.৬৬)।

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ ও ভালো ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণ পদক প্রবর্তন করা হয়।

সর্বোচ্চ নম্বর কিংবা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) বিগত কয়েক বছর ধরে এই পদক দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবছর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণ পদক লাভ করেন।

(ঢাকাটাইমস/২৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :