শেষ ১৮ বলের নাটকীয়তা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০১৮, ১০:৫৮ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৮, ০৯:০৩

জয়ের খুব কাছে এসেও হেরে গেল বাংলাদেশ। সিনিয়ররা জয়ের প্রান্তে এনে দিলেও জুনিয়রদের ব্যর্থতায় ডুবলো বাংলাদেশের জয়ের তরী। শেষ ওভারের নাটকীয়তায় ওয়েস্ট ইন্ডিজের কাছে তিন রানে হারল মাশরাফি বিন মর্তুজার দল। ওয়ানডে জিতে তিন ম্যাচ সিরিজে সমতায় ফিরেছে স্বাগতিকরা।

সাকিব আউট হবার পর বস্তুত চাপে পড়ে যায় বাংলাদেশ। আস্তে আস্তে সেই চাপ থেকে দলকে টেনে তুলতে থাকেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম। কিন্তু সেটাও আর হলো না। ৮৭ রানের মুল্যবান জুটি গড়ার পর ৫১ বলে ৩৯ রান করে আউট হন রিয়াদ। তখন দলের রান ৪ উইকেটে ২৩২, ৪৫.১ ওভারে।

রিয়াদ আউট হবার পরপরই ৫৬ বলে ক্যারিয়ারের ২৯তম হাফ সেঞ্চুরি পূরণ করেন মুশফিক। শেষ ১৮ বলে বাংলাদেশের দরকার ছিল ২৭ রান। মুশফিকের সঙ্গে উইকেটে ছিলেন সাব্বির। ৪৮তম ওভারে আসে ১৩ রান। কিন্তু ৪৯তম ওভারের শেষ বলে ১১ বলে ১২ রান করে আউট হয়ে যান সাব্বির। ৬ বলে দরকার ৮।

বোলার হোল্ডার। ৫০তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হয়ে যান মুশফিক। করেন ৬৭ বলে ৬৮ রান।

পরের বলে কোনো রান নিতে পারেননি মোসাদ্দেক। চার বলে দরকার ৮ রান। সহজ সমীকরণ কঠিন হয়ে গেল। পরের বলেও রান পেলেন না মোসাদ্দেক। চতুর্থ বলে দুই রান নিলে শেষ দুই বলে দরকার ৬ রান। পঞ্চম বলে আসে এক রান। শেষ বলে স্ট্রাইকেন্ডে মাশরাফি। দরকার ৫ রান। কিন্তু মাশরাফি নেন ১ রান। এভাবে সহজ ম্যাচ হাতছাড়া করে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৬জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :