এমপি রানার জামিন নাকচ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৮, ২৩:২৯

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সংসদ সদস্য আমানুর রহমান খানের জামিন আবেদন নাকচ হয়েছে।

বৃহস্পতিবার দুটি মামলয় রানাকে টাঙ্গাইলের প্রথম ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়। পরে বিকালে তিনি জামিনের আবেদন করেন।

প্রথমে আওয়ামী লীগ নেতা আমিনুর রহমান খান বাপ্পি হত্যা মামলায় সাক্ষী হিসেবে রানা সকাল ১০টার দিকে আদালতে হাজিরা দেন। বাপ্পি সম্পর্কে রানার ভাই।

বেলা সোয়া ১১টায় প্রথমে বিচারিক কার্যক্রম শুরু করেন বিচারক মাকসুদা খানম। এই মামলায় পূর্ব নির্ধারিত তারিখে রানার স্বাক্ষ্যগ্রহণ শেষ হয়।

আসামিপক্ষের আইনজীবীরা সোয়া ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত আশিংক জেরা করেন। পরে আদালতের বিচারক আগামী ৩০ আগস্ট অসমাপ্ত জেরা গ্রহণের দিন ধার্য করেন।

২০০৩ সালের ২১ নভেম্বর সন্ধ্যায় টাঙ্গাইল শহরের কলেজপাড়ার নিজ বাসার সামনে দুর্বৃত্তরা বাপ্পিকে গুলি ও কুপিয়ে হত্যা করে। ওই সময় বাপ্পির বন্ধু মতিনকেও একইভাবে হত্যা করে। ঘটনার দুইদিন পর ২৩ নভেম্বর বাপ্পির বাবা আতাউর রহমান খান বাদী হয়ে টাঙ্গাইল থানায় মামলা করেন।

অপরদিকে দুপুর আড়াইটায় একই আদালতে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়। এতে নিহত ফারুকের মেয়ে ফারজানা আহমেদ মিঠুন আদালতে স্বাক্ষ্য দেন।

পরে আসাসিপক্ষের আইনজীবীদের জেরার পর ফারজানার স্বাক্ষ্য ও জেরা হয়। বিচারক এ মামলার অন্যান্য স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ এ বছর ৫ সেপ্টেম্বর ধার্য করেন। আর এরপর বিকেলে আসামিপক্ষের আইনজীবীরা রানা জামিন আবেদন করেন।

২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ মরদেহ কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়।

ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। ২০১৪ সালের আগস্টে গোয়েন্দা পুলিশের তদন্তে এই হত্যায় রানা ও তার ভাইদের নাম বের হয়ে আসে।

২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ। এই মামলায় রানা ছাড়াও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪জন আসামি হিসেবে আছেন। গত ৬ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

ঢাকাটাইমস/২৬জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :