খালেদাকে ক্ষমতায় আসতে দেয়া যাবে না: ইনু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুলাই ২০১৮, ০০:৫১ | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৮, ০০:৪১
ফাইল ছবি
বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তানের মতো না বানাতে চাইলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ক্ষমতা থেকে দূরে রাখতে হবে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বলেছেন তাকে নির্বাচনের বাইরে রাখতে হবে।
বৃহস্পতিবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাসদ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ কোন পথে যাবে দেশবাসীকে সেই সিদ্ধান্ত নিতে হবে। বাংলাদেশ কি সেই অতীতের মতো খালেদা জিয়ার হাত ধরে পাকিস্তান-আফগানিস্তানের মতো রক্তাত্ব পথে যাবে। নাকি শেখ হাসিনার হাত ধরে শান্তি-উন্নয়নের পথে যাবে। আগামী সংসদ নির্বাচনের আগে এই প্রশ্নের নিস্পত্তি করতে হবে। এই প্রশ্নের নিস্পত্তি না করে যারা নির্বাচন-গণতন্ত্র নিয়ে কথা বলে তারা আসলে রাজাকারের বিপদটা বুঝে না। আমি মনে করি বিপদ এখনো কেটে যায়নি।
হাসানুল হক ইনু বলেন, একবার রাজাকার, আরেকবার মুক্তিযুদ্ধের সরকার এই মিউজিক্যাল খেলা আর কতোদিন চলবে। আমি চাই না আর বাংলাদেশে অস্বাভাবিক সরকার আসুক। আমি চাই না রাজাকার সমর্থিত সরকার আসুক। আমি চাই না সামরিক সরকার আসুক।
তিনি খালেদা জিয়াকে এবারো ক্ষমতার বাইরে রাখার আহবান জানিয়ে বলেন, শেথ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর যে পরিবর্তন হয়েছে সেই পরিবর্তন রক্ষা করতে হলে টেকসই করতে হলে নির্বাচনকে সামনে রেখে যারা অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করতে চায় তাদেরকে শক্তভাবে মোকাবেলা করতে হবে। দেশবাসীকে বলবো, রাজাকার মুক্তিযোদ্ধা এক পাল্লায় মাপবেন না। হাসিনা-খালেদাকে এক পাল্লায় মাপবেন না। খালেদা জিয়া হচ্ছে রাজাকারের মা। পাকিস্তানের দালাল, আগুন সন্ত্রাসী। তাকে নির্বাচন থেকে বাইরে রাখতে হবে। আর শেখ হাসিনা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি।
তিনি আরো বলেন- শেখ হাসিনার হাতে দুটি চালনি রয়েছে। এর একটি দিয়ে জাতীয় পর্যায়ে রাজাকার-জঙ্গি, জামায়াত, আগুন সন্ত্রাসীকে রাজনীতির মাঠ থেকে পরিস্কার করছেন। আরেকটি চালনি দিয়ে দল ও জোটের ভেতর দলবাজ, চাঁদাবাজ ও টেন্ডারবাজদের ছেকে পরিস্কার করছেন।
নবীনগর জাসদ সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদ সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ খোকন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদ নেতা নাদের চৌধুরী,শফিউদ্দিন মোল্লা,ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান প্রমুখ।
জনসভায় ইনু জিকরুল আহমেদ খোকনকে ১৪ দলের প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দিয়ে বলেন, আওয়ামী লীগের ভাইদেরকে বলবো সব ডিম এক ঝুড়িতে রাখবেন না। কিছু ডিম অন্য ঝুড়িতে রাখেন, তাহলে ভালো থাকবেন।
এরআগে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপজেলার বড়াইল ইউনিয়নের খারঘর গ্রামে গণকবরে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি নবীনগর থানা অভ্যন্তরে সংরক্ষিত ৭১’র বধ্যভূমি থেকে উদ্ধারকৃত শহীদদের কঙ্কাল পরিদর্শন ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
ঢাকাটাইমস/২৭জুলাই/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বাড়ি ফেরার পথে লাশ হলেন বৃদ্ধ সুরুজ আলী

জাজিরায় কৃষকদের দুই দিনব্যাপী কন্দাল ফসল চাষের প্রশিক্ষণ সম্পন্ন

কালকিনিতে পুলিশের তাড়া খেয়ে বৃদ্ধের মৃত্যুর অভিযোগ

বাসর করেই স্বামী পলাতক! শ্বশুরবাড়িতে অবস্থান নববধূর

বগুড়ার তিন উপজেলা নির্বাচনে মনোয়‌নে বৈধতা পে‌লেন ৩৫ জন

মহেশপুর সীমান্তে ৪০টি স্বর্ণের বারসহ দুজন আটক

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারের খোঁজ নিলেন ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন

রায় জালিয়াতি: শিবচরের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গ্রেপ্তার

কেএনএফ চাইলে সমঝোতার মাধ্যমে স্বাভাবিক অবস্থায় আসতে পারে, বান্দরবানে র‌্যাব ডিজি

শ্রীপুরে খালে ডুবে স্কুলশিক্ষার্থীর মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :