খালেদার আপিল নিষ্পত্তিতে সময় বৃ‌দ্ধির আবেদনের শুনানি সোমবার

‌নিজস্ব প্র‌তি‌বেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৮, ১১:১৩
ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছ‌রের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপিল নিষ্পত্তি করতে সময় বাড়ানোর আবেদনের শুনানির জন্য আগামীকাল সোমবার দিন ঠিক করে দিয়েছে আপিল বিভাগ।

রবিবার সকা‌লে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা সময় বাড়ানোর আবেদনের বিষয়ে আপিল বিভাগে মেনশন করলে প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ দিন ঠিক করেন।

এর আগে গত ২৬ জুলাই চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের আবেদনের শুনানির জন্য আজকের দিন ঠিক করে দিয়েছিলেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

পরে ব্যারিস্টার এহসানুর রহমান জানিয়েছেন, ৩১ জুলাইয়ের মধ্যে বেগম খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির জন্য বেঁধে দেওয়া সময় বাড়াতে আবেদন করা হয়েছে। আদালত আজ বিষয়টি গ্রহণ করে আগামীকাল শুনানির জন্য দিন ঠিক করে দিয়েছে।

আইনজীবী জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি শেষ করতে ৩১ জুলাই হাইকোর্টকে সময় বেধে দেয় আপিল বিভাগ। তবে এই সময়ের মধ্যে শুনানি শেষ করা সম্ভব না হওয়ায় আপিল বিভাগে একটি রিভিউ আবেদন দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা। আদালত ওই আবেদনের শুনানি ৩১ জুলাই পর্যন্ত স্ট্যান্ড ওভার রাখেন। তবে ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টে আপিল নিষ্পত্তি না হলে পরে সময় বাড়ানোর বিষয়টি বিবেচনা করা হবে।’ এর পরিপ্রেক্ষিতে নিয়ম অনুসারে গত বৃহস্পতিবার চেম্বার আদালতে আবেদন জানান তারা। পরে চেম্বার আদালত আবেদনটি শুনানির জন্য ২৯ জুলাই দিন নির্ধারণ করে দেয়।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেওয়ার পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারেই আছেন বিএনপি চেয়ারপারসন। এ মামলায় খালাস চেয়ে তার আপিল আবেদনের ওপর হাইকোর্টে শুনানি চলমান রয়েছে।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এমএ‌বি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :