কুমিল্লা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে শোকজ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৮, ২১:৫৬

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেলকে কারণদর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় কমিটি। দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে রবিবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে কুমিল্লা দক্ষিণ জেলা শাখার অন্তর্গত বরুড়া উপজেলা শাখার কমিটিও স্থগিত করা হয়, কমিটি ঘোষণার দুই ঘণ্টার মাথায়। কেন্দ্রীয় কমিটি তাদের দলীয় অন্তঃকোন্দলকে দায়ী করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি জানান, কেন্দ্রীয় কমিটি বরুড়া উপজেলা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত করেছে। কি কারণে করেছে- তা এখনো জানতে পারিনি। তবে গঠনতন্ত্র মেনে কমিটি করেছে বলে অপি জানান।

ছাত্রলীগের একাধিক সূত্র জানিয়েছে, রবিবার দুপুরে নাজমুল হোসেন মজুমদারকে আহবায়ক করে ২৭ সদস্যের বরুড়া উপজেলা শাখা ছাত্রলীগ ও গোলাম ফারুক রুবেলকে আহবায়ক করে ২৩ সদস্যের বরুড়া পৌরসভা ছাত্রলীগের কমিটি প্রকাশ করে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক। ঘোষণার দুই ঘণ্টার মাথায় তাদের দেয়া কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় কমিটি।

অভিযোগ উঠেছে, অনৈতিক লেনদেনের মাধ্যমে গঠনতন্ত্র লঙ্ঘন করে বরুড়া উপজেলা শাখার নবগঠিত ওই কমিটিতে অছাত্র, বিবাহিত, সরকারি চাকরি, মাদক ব্যবসায়ী ও বয়স্ক লোকদের স্থান দেয়া হয়েছে।

জানা গেছে, ২৫ জুলাই ও ২৬ জুলাই এ কমিটির অনুমোদন দেয় কুমিল্লা জেলা ছাত্রলীগের সভাপতি অপি ও সাধারণ সম্পাদক রুবেল। কিন্তু গঠনতন্ত্র লঙ্ঘন করায় এটি প্রকাশে বিলম্ব করেন তারা। সর্বশেষ রবিবার প্রকাশ করলেও দুই ঘণ্টার মাথায় কমিটিতে স্থগিতাদেশ দিয়ে দুই নেতাকে কারণদর্শানোর নোটিশ দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৯জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :