নারায়ণগঞ্জে শাওন হত্যায় দুই বন্ধুর মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৮, ১৪:২৯

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের তেল ব্যবসায়ী মওদুদ আহমেদ শাওন (২৫) হত্যাকাণ্ডের ঘটনায় তার দুই বন্ধুকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। হত্যাকাণ্ডের ৪ বছর পর সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রবিউল আউয়াল এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত দুই আসামি হচ্ছেন, সোনারগাঁয়ের পেরাব এলাকার নজরুল ইসলামের ছেলে রাকিব হোসেন বাবু (২৪) ও সিদ্ধিরগঞ্জ সুমিলপাড়া এলাকার মোশারফ হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন বসু (২৪)। তাদের মধ্যে রাকিব পলাতক রয়েছেন। দণ্ডপ্রাপ্ত দুজনেই শাওনের ঘনিষ্ঠ বন্ধু ও তেলের ব্যবসা করতেন।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মাকসুদা আহমেদ জানান, মূলত আসামিরা শাওনের বন্ধু সোহেলের দোকান থেকে তেল এনে ব্যবসা করতেন। তাদের কাছে তেল বাবদ ৫ লাখ টাকা পেতেন শাওন। শাওন আসামিদের টাকার জন্য চাপ দেয় ও লিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নেন। এতে ক্ষিপ্ত হয়ে আসামিরা শাওনকে সোনারগাঁয়ে নিয়ে হত্যা করেন। মুলত অর্থের লেনদেন ও নারী ঘটিত কারণে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

২০১৪ সালের ১০ জুলাই সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের দৌলদী গ্রামের একটি ধইঞ্চাখেত থেকে শাওনের গলা কাটা লাশ উদ্ধার করা হয়। তার পেটে ও শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাতের চিহ্ন ছিল। ওই সময় পরিচয় না পাওয়ায় ময়নাতদন্ত শেষে ১১ জুলাই মাসদাইর কবরস্থানে বেওয়ারিশ হিসেবে তার লাশ দাফন করা হয়।

এ ঘটনায় সোনারগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করে পুলিশ। ১২ জুলাই তার পরিবার শাওনের লাশ শনাক্ত করলে আদালত লাশটি তার পরিবারের কাছে হস্তান্তরের নির্দেশ দেন। ১৬ জুলাই নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মাসদাইর পৌর কবরস্থান থেকে শাওনের লাশ উত্তোলন করা হয়। দীর্ঘ তদন্ত ও স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় দেন।

(ঢাকাটাইমস/৩০জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :