ফের মায়ের চরিত্রে তারিন

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ জুলাই ২০১৮, ১৩:৩৯ | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৮, ১৩:২৬

আবারও মায়ের চরিত্রে ছোট পর্দায় হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান। ‘ল্যাবরেটরি’ নামের একটি নাটকে এ প্রজন্মের মডেল ও অভিনেত্রী তাসনোভা তিশার মায়ের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। তারিনের চরিত্রটির নাম সোহিনী। এটিই নাটকের কেন্দ্রীয় চরিত্র। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প অবলম্বনে নির্মিত হয়েছে এই নাটক।

মাসুম রেজার লেখা চিত্রনাট্যে ‘ল্যাবরেটরি’ পরিচালনা করেছেন হাসান রেজাউল। এর কাহিনিতে দেখা যাবে, নন্দকিশোর বাবু নিজ আগ্রহে একটি ল্যাবরেটরি গড়ে তোলেন। তার সকল ধ্যানজ্ঞান এই ল্যাবরেটরিকে ঘিরে। তিনি স্ত্রী সোহিনীকে ল্যাবরেটরির সকল বিষয় শেখাতে থাকেন। তাদের সংসারে একটি মেয়ের জন্ম হয়, নাম নীলা।

কিছুদিন পর নন্দবাবু আচমকা মারা যান। ল্যাবরেটরির সকল দায়িত্ব এসে পড়ে স্ত্রী সোহিনীর কাঁধে। এদিকে মেয়ে নীলা বড় হয়ে কিছুটা বেপরোয়া জীবন যাপন শুরু করেন। যেটা মায়ের পছন্দ না। মেয়ে ল্যাবরেটরি পছন্দ করেন না। তার পছন্দ ছবি আঁকা। অন্যদিকে মা কিছুতেই স্বামীর গড়া ল্যাবরেটরির কোনো ক্ষতি হতে দেবেন না। এ নিয়ে মা-মেয়ের মধ্যে শুরু হয় মানসিক দ্বন্দ্ব।

‘ল্যাবরেটরি’ নাটকটিতে তারিনের স্বামী নন্দবাবুর ভূমিকায় অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। আরও আছেন ইরফান সাজ্জাদ, মানস বন্দ্যোপাধ্যায়, আব্দুর রহিম, হাসিমুন ও পাভেল জামানসহ অনেকে। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস উপলক্ষে আগামী ৬ আগস্ট রাত ৯টা ৫ মিনিটে এটি এনটিভিতে প্রচারিত হবে।

এর আগে ২০১৬ সালে ‘আমার একলা আকাশ’ নামের একটি নাটকে মায়ের ভূমিকায় দেখা গিয়েছিল তারিনকে। নীলা মাহমুদের রচনায় সেটি পরিচালনা করেছিলেন কৌশিক শংকর দাশ। সেই নাটকেও তারিনের মেয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন তাসনোভা তিশা। অন্যদিকে স্বামীর চরিত্রে ছিলেন মানস বন্দোপাধ্যায়। সে নাটকটিও এনটিভিতে প্রচার হয়েছিল।

ঢাকাটাইমস/৩১ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :