ছাত্রলীগ কর্তৃপক্ষ নয়: নেতাদের ঢাবি প্রক্টর

প্রকাশ | ৩১ জুলাই ২০১৮, ১৪:৫৩ | আপডেট: ৩১ জুলাই ২০১৮, ১৫:৩০

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ছাত্রলীগ নয়, সংগঠনের নেতা-কর্মীদের স্মরণ করিয়ে দিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী।

মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসের বিরাজমান পরিস্থিতি নিয়ে কথা বলতে প্রক্টর অফিসে যান ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় তিনি এসব কথা বলেন।

গত ৩০ জুন থেকে কোটা আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের ওপর খড়্গহস্ত ছাত্রলীগ। একাধিকবার হামলা, পেটানো হয়েছে তাদেরকে। আর সংগঠনের নেতা-কর্মীদের এসব তৎপরতায় ক্ষুব্ধ খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

ছাত্রলীগের এই হামলা, পিটুনির ঘটনায় ক্যাম্পাসে আলোকচিত্র প্রদর্শন চলছে। আর এতে আপত্তি সংগঠনের নেতা-কর্মীদের। প্রক্টরের কাছে গিয়ে তারা এটি বন্ধ করতে বলেন। যুক্তি, এতে তাদের ‘চরিত্র হরণ’ করা হচ্ছে।

ছাত্রলীগ নেতা-কর্মীরা প্রক্টরের কাছে জানতে চান, এই আলোকচিত্র প্রদর্শনীর জন্য অনুমতি নেয়া হয়েছে কিনা। আর যদি না হয়, তাহলে কেন তা বন্ধ করা হচ্ছে না।

একই সঙ্গে কোটা সংস্কার আন্দোলনের নামে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাহারে বহিরাগতদের প্রবেশ ও শিক্ষার্থীদের স্বাভাবিক কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি জানায় ছাত্রলীগ।

প্রক্টর গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, ‘আমি তাদের অভিযোগের বিষয়ে শুনেছি এবং তাদেরকে লিখিত আকারে জমা দিতে বলেছি। তারা লিখিত অভিযোগ জমা দিলে আমরা অবশ্যই ব্যবস্থা নেব।’

‘আমি বলেছি, ছাত্রলীগ ক্যাম্পাসের কর্তৃপক্ষ নয়। তবে যারাই বিশ্ববিদ্যালয় পরিচালনায় আমাদের সহযোগিতা করবে আমরা তাদেরই সা্ধুবাদ জানাব।’

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের বিদায়ী কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও হল শাখার নেতাকর্মীরা।

ঢাকাটাইমস/৩১জুলাই/এনএইচএস/ডব্লিউবি