মানিকগঞ্জে আ.লীগ নেতা সায়েদুরের ২২তম মৃত্যুবার্ষিকী পালিত

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৮, ২২:০৯

মানিকগঞ্জ-১ (ঘিওর, দৌলতপুর ও শিবালয়) আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবু মোহাম্মদ সায়েদুর রহমানের ২২তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার দুপরে পৌর এলাকার সেওতা কবরস্থান মসজিদে মরহুমের আত্মার শান্তি কামনায় কোরআন খতম ও এতিমদের মধ্যে তবারক বিতরণ করেন তার সহধর্মীনি জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নীনা রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ ও জেলা পরিষদের সদস্য মাহবুবুর রহমান জনি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা, যুবলীগ নেতা মফিজুর রহমান অনি ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য মনিরুল ইসলাম খান প্রমুখ।

এদিকে মরহুম আবু মোহাম্মদ সায়েদুর রহমানের আত্মার শান্তি কামনায় ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলার বিভিন্ন স্থানে মিলাদ মাহফিল এবং তার জন্মস্থান ঘিওর উপজেলার বৈকন্ঠপুরে মসজিদ ও এতিমখানায় দোয়া ও গরিব দুঃস্থদের মাঝে তোবারক বিতরণ করেছে নিজ দলীয় নেতাকর্মীরা।

মানিকগঞ্জ-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও ক্রিকেট বোর্ডের পরিচালক এএম নাঈমুর রহমান দুর্জয়ের পিতা আবু মোহাম্মদ সায়েদুর রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের একান্ত কাছের লোক হওয়ায় ১৯৭৩ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন।

এছাড়া ১৯৮০ সালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। একাধারে তিনি জেলা ক্রীড়া সংস্থা ও মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।  

মরহুম সায়েদুর রহমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থাকাকালিন অবস্থায় নিজ দলকে সক্রিয় রাখতে ১৯৯৬ সাল পযন্ত মানিকগঞ্জে মিছিল মিটিংসহ নানা কর্মসূচি পালন করেছেন। এরপর ১৯৯৭ সালের ৩১ জুলাই বর্ষিয়ান রাজনৈতিক নেতা মৃত্যুবরণ করেন।

ঢাকাটাইমস/৩১জুলাই/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :