সুনামগঞ্জে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতিকে বোর্ডে তলব

জাহাঙ্গীর আলম ভুঁইয়া,সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৮, ১৩:৫১

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় হাইকোর্টের রায় অবমানা ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্দেশনা অমান্য করায় বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাহিমা আক্তার ও ম্যানেজিং কমিটির সভাপতি আবুল খায়েরকে তলব করেছেন সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

মঙ্গলবার বিকালে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল কুদ্দুছ।

তিনি বলেন, তারা কি চায়। কি তাদের সমস্যা। তারা এমন কি ক্ষমতাবান যে হাইকোর্টের নির্দেশ মানছেন না। আমাদের নির্দেশও মানে না। তাদের বিদ্যলয়ের না রাখলে কি হবে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে বলেছি বুধবার আমার কার্যালয়ে আসার জন্য। না এলে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

উল্লেখ্য, বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের সাবেক পরিচালনা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে গত বছর চাকরিচ্যূত করেন।

চাকরি ছাড়তে বাধ্য করলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট এর নির্দেশিত ৩সদস্য বিশিষ্ট এই বিষয়ে হাইকোর্টে রিট মামলা করা হয়। মামলার পর একটি তদন্ত কমিটির প্রতিবেদনে এর সত্যতা মেলে।

পরে হাইকোর্ট ৯০দিনের মধ্যে তাকে স্বপদে বহাল করার জন্য নির্দেশ দেন সংশ্লিষ্ট কতৃপক্ষকে।

এজন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট সচিব মোহাম্মদ মোস্তফা কামাল আহমদের স্বাক্ষরিত হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য একটি পত্রে প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে স্বপদে বহাল রেখে বিদ্যালয়ে দায়িত্বপালন করার নির্দেশ দেন বিদ্যালয় পরিচালনা কমিটিকে।

এ নির্দেশ অমান্য করে বিদ্যালয় পরিচালনা কমিটি। পরে পুনরায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট চেয়ারম্যান বরাবর মহামান্য হাইকোর্টের রায় বাস্থবায়ন করার জন্য আবেদন করেন ওই প্রধান শিক্ষক। আবেদনের প্রেক্ষিতে সুনামগঞ্জ-১ আসনের এমপি সাহেবের সুপারিশও ছিল। সেই আবেদনের কোন প্রতিকার না পেয়ে আবারো হাইকোর্টে রিট করা হয়।

এতে মহামান্য হাইকোর্ট ৩০দিনের মধ্যে চাকরিচ্যুত প্রধান শিক্ষককে পূনর্বহাল করার রায় দেয়।

পরে রায় বাস্থবায়নের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট আবেদন করেন প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান।

পরে মহামান্য হাইকোর্টের নির্দেশনা অমান্য করে গত ১৯জুলাই সুনামগঞ্জ জেলা থেকে প্রকাশিত একটি পত্রিকায় প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়।

(ঢাকাটাইমস/০১আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :