পুলিশি বাধায় স‌রোয়ারের ‌কর্মসূচি পণ্ড

বরিশাল ব্যু‌রো, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০১৮, ১৫:৪৩ | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৮, ১৫:০৩

বরিশালে পুলিশি বাধায় বিএনপির মানববন্ধন কর্মসূচি পণ্ড হয়েছে। এসময় বিএনপি নেতাকর্মীদের মারধর করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

তবে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তাদের কর্মসূচিতে বাধা নয়, নগরের ব্যস্ততম সড়ক সদররোড প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করলে বিএনপি নেতাকর্মীদের সেখান থেকে হটিয়ে দেয়া হয়। বুধবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বিএনপি নেতাদের অভিযোগ, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট জালিয়াতির ঘটনায় নগরের সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা।

কর্মসূচিতে অংশগ্রহনের লক্ষে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকলে পুলিশ দলীয় কার্যালয় ও আশপাশের এলাকায় অবস্থান নেয়। এসময় সেখান থেকে নেতাকর্মীদের সরিয়ে দিয়ে পুলিশ দলীয় কার্যালয় আটকে দেয়।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, বরিশাল মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ প্রমুখ।

প্রতক্ষদর্শীরা জানান, এ সময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের বাকবিতণ্ডা এবং হাতাহাতির ঘটনা ঘটে। পরে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহনকারী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এবং বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরওয়ার দলীয় কার্যালয়ে ঢুকতে চাইলে পুলিশের সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে।

পরে পুলিশি বাধার মুখে নেতাকর্মীরা নগরের সদররোডে গিয়ে অবস্থান নেয় এবং রাস্তার ওপর বসে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এসময় পুলিশ সেখান থেকে নেতাকর্মীদের সরিয়ে দিতে গেলে পুনরায় ধস্তাধস্তির ঘটনা ঘটে।

ঘটনাস্থলে উপস্থিত থাকা মহানগর বিএনপির সহ-সম্পাদক আনোয়ারুল হক তারিন জানান, ভোট জালিয়াতির প্রতিবাদে ও প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়।কিন্তু শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে পুলিশ আমাদের বাধা দেয়। নেতাকর্মীদের মারধর করে।

মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক জানান, মানববন্ধন কর্মসূচির পূর্বেই নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে অবস্থান নিলে পুলিশ দলীয় কার্যলয় থেকে তাদেরকে বের করে দিয়ে রাস্তায় উঠিয়ে দেয়।

এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) সত্যরঞ্জন খাসকেল জানান, অনুমতি ছাড়া সদর রোডের প্রধান সড়কে অবস্থান নিয়ে কর্মসূচি করার চেষ্টাকালে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। এমনকি পুলিশের পক্ষ থেকে কর্মসূচিতে কোনো বাধাও দেয়া হয়নি।

(ঢাকাটাইমস/০১আগস্ট/টিটি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :