গাজীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৮, ১৮:০৫

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদ, নিরাপদ সড়ক, নৌ মন্ত্রীর পদত্যাগসহ নয় দফা দাবিতে গাজীপুরে বিক্ষোভ, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। মহাসড়ক অবরোধের কারণে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় আড়াই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। এতে দুর্ভোগে পড়েন হাজার হাজার যাত্রী।

পুলিশ ও বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, বুধবার সকাল সাড়ে ১১টার দিকে দাবি আদায়ের লক্ষ্যে সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকায় বিক্ষোভে নামে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ, কমার্স কলেজ, সিটি কলেজ, চান্দনা উচ্চ বিদ্যালয় ও কলেজের শত শত শিক্ষার্থী। এক পর্যায়ে তারা বিক্ষোভ মিছিল করে চান্দনা চৌরাস্তার জাগ্রত চৌরাঙ্গির পাদদেশে জমায়েত হন। পরে মহাসড়কে অবস্থান নিয়ে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধের সৃষ্টি করে। পরে পুলিশ, হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সরিয়ে দিতে চেষ্টা করে। পরে প্রায় আড়াই ঘণ্টা পর পুলিশ শিক্ষার্থীদের সরিয়ে দিলে যানবাহন চলাচল শুরু হয়।

এদিকে, একই দাবিতে গাজীপুরের টঙ্গীর কলেজ গেইট এলাকায় সফি উদ্দিন সরকার একাডেমি, টঙ্গী পাইলট উচ্চ বিদ্যালয়, টঙ্গী সরকারি কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের বিক্ষোভে নামে। এসময় তারা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করে। এক পর্যায়ে তারা ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ সৃষ্টি করে। এছাড়া কোনাবাড়ি এলাকায় এমই এইচ আরিফ কলেজ, কোনাবাড়ি কলেজসহ আশেপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। ফলে এই মহাসড়কেও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, ফিটনেসবিহীন গাড়ি, চালকদের ড্রাইভিং লাইসেন্স না থাকায় মহাসড়কের মৃত্যুর মিছিল বাড়ছে। এজন্য তাদের নয় দফা দাবি অবিলম্বে মানতে হবে এবং নৌ পরিবহন মন্ত্রীকে পদত্যাগ করতে হবে।

গাজীপুর জেলা ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সালেহ উদ্দিন আহমদ জানান, শান্তিপূর্ণভাবে শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের জন্য মহাসড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। শিক্ষার্থীদের অবস্থানকালে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে যানচলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

(ঢাকাটাইমস/১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :