চাঁদপুরে যানবাহন ভাঙচুর

প্রকাশ | ০২ আগস্ট ২০১৮, ২১:০১

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর বিচার, নয় দফা ও নিরাপদ সড়কের দাবিতে চাঁদপুরে মানববন্ধন, বিক্ষোভ করেছেন বিভিন্ন কলেজে শিক্ষার্থীরা। এ সময় তারা চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে  বোগদাদ পরিবহনের একটি বাস, আজমীর পরিবহনের একটি বাসসহ ছোট-বড় ৮টি যানবাহন ভাঙচুর করেন। এ সময় পুলিশের লাঠিচার্জে কমপক্ষে ২০ বিক্ষোভকারী ছাত্র আহত হন। এদের মধ্যে ১৬ জন শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসা নিয়েছে। এদের মধ্যে ছয়জনকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শিক্ষার্থীরা চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কে অবস্থান নেন। এ সময় পুলিশ তাদের ধাওয়া করে লাঠিচার্জ করায় কমপক্ষে ২০ জন শিক্ষার্থী আহত হন। পরে ঘটনাস্থলে পুলিশ আসলেও শিক্ষার্থীরা তাদের কোন কথা না শুনে বিক্ষোভ শুরু করেন।

এর আগে সকাল ১০টায় হঠাৎ করে শিক্ষার্থীরা শহরের শপথ চত্বর থেকে বিক্ষোভ শুরু করে কুমিল্লা সড়ক হয়ে চাঁদপুর কলেজের সম্মুখ দিয়ে বাসস্ট্যান্ড আসেন। আসার পথে তারা কয়েকটি অটোরিকশা ভাঙচুর করেন।

পরে ঘটনাস্থলে চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার এসে শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের শান্ত করেন। পরে শিক্ষার্থীরা কিছুক্ষণ মানববন্ধন ও বিক্ষোভ করে সাময়িক বিরতি দেন।

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, আমরা চলমান এ বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। তাদের অনেক অভিযোগ আছে। আমি তাদেরকে লিখিত আকারে অভিযোগ দেয়ার জন্য বলেছি। অভিযোগেরভিত্তিতে জেলা প্রশাসনসহ বসে ব্যবস্থা ও সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২আগস্ট/প্রতিনিধি/এলএ)