মাদকমুক্ত বোয়ালমারী গড়তে উপজেলা প্রশাসনের উদ্যোগ

আমীর চারু, বোয়ালমারী (ফরিদপুর)
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৮, ২২:৩৬

‘মাদক ছেড়ে চল জীবনের পথে/জাগুক সমাজ আলোর পথে।’ এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপকভাবে শুরু হয়েছে মাদকের বিরুদ্ধে সিভিল ব্রিগেড কমিটি গঠন। আগামী নভেম্বর মাসের মধ্যে বোয়ালমারী উপজেলাকে ‘মাদকমুক্ত বোয়ালমারী’ ঘোষণার লক্ষ্যে উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের জয়পাশা সৈয়দ ফজলুল হক একাডেমিতে অনুষ্ঠিত হয় পরমেশ্বরদী ইউনিট গঠন।

এসময় জয়পাশা সৈয়দ ফজলুল হক একাডেমি ও তামারহাজী উচ্চ বিদ্যালয়, প্রিয়ভাষিণী উচ্চ বিদ্যালয়ের সাতশ ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক, বিভিন্ন দলের স্থানীয় নেতৃবৃন্দসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন মাদকের ভয়াবহতা, কুফল, ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রের উপর প্রভাব ও পরিণতি নিয়ে বিশদ আলোচনা করেন।

এতে উদ্বুদ্ধ হয়ে প্রায় সাতশ ছাত্র-ছাত্রী মাদকবিরোধী সিভিল ব্রিগেডের সদস্য হিসেবে নিবন্ধন ও শপথগ্রহণ করেন। শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজেই।

শপথ অনুষ্ঠান শেষে তিনি বলেন, আপনাদের সহযোগিতা পেলে নভেম্বর মাসের মধ্যে বোয়ালমারীকে মাদকমুক্ত করে বাংলাদেশের জন্য মডেল হিসেবে উপস্থাপন করা সম্ভব হবে।

তার এ আহ্বানে সাড়া দিয়ে উপস্থিত সকলে হাত তুলে মাদকমুক্ত বোয়ালমারী গঠনে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/২আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :