মাদকের বিরুদ্ধে অভিযান চলবে: স্বরাষ্ট্র সচিব

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০১৮, ১৯:০৭

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী বলেছেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে দেশব্যাপী মাদকবিরোধী ব্যাপক অভিযান চলছে। মন্ত্রণালয়ে মাদকের সঙ্গে জড়িতদের যে তালিকা রয়েছে, সে অনুযায়ী অভিযান পরিচালনা করা হচ্ছে। তাদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে। আর এই অভিযান সফল করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি রাজনীতিবিদ, সমাজকর্মী, যুবসমাজ, অভিভাবক ও সর্বস্তরের শিক্ষার্থীদের সহযোগিতা প্রয়োজন।’

শুক্রবার চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সচিব বলেন, ভারত সরকারের সহযোগিতায় ওই দেশ থেকে বাংলাদেশে ফেনসিডিল প্রবেশ নিয়ন্ত্রণ হলেও মিয়ানমার থেকে ইয়াবা পাচার বন্ধ হয়নি। মিয়ানমার সরকারে সঙ্গে সর্বশেষ ২০১৭ সালে চুক্তি তৈরি করা হলেও তারা স্বাক্ষর করছে না। তাদের মূল উদ্দেশ্যই হচ্ছে আমাদের দেশের ক্ষতি করা।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দিন আহমেদ, মানসের সভাপতি ও একুশে পদকপ্রাপ্ত শব্দসৈনিক ড. অরুপ রতন চৌধুরী, পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

সমাবেশে স্বাগত বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত পরিচালক মো. লতিফুর রহমান। জেলার সরকারি বিভিন্ন দপ্তর প্রধান, পুলিশ কর্মকর্তা, মসজিদের ইমাম, শিক্ষক ও সুধী মহলের ব্যক্তিবর্গ সমাবেশে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :