দৌড়ে প্রথম জাবির মাহফুজ

প্রকাশ | ০৪ আগস্ট ২০১৮, ১৪:২১

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি)’র ‘রানিং উইথ পারপাস’ ইভেন্টে পাঁচ কিলোমিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করেছেন জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি বিভাগের শিক্ষার্থী মো. মাহফুজুল হক।

রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত এ দৌড় প্রতিযোগীতায় দেশি-বিদেশি, বিভিন্ন শ্রেণি-পেশার মোট ৫০০ জন দৌড়বিদ অংশগ্রহণ করেন। যেখানে মাত্র ১৮ মিনিট ৩০ সেকেন্ড সময় নিয়ে লক্ষ্যে পৌঁছে যান মাহফুজ। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে মাহবুবুর রহমান ও ফরাসী নাগরিক নিকোলাস ব্রোকার্দি।

বিজয়ীদের পুরস্কার হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়েছে।

জাতিসংঘ আন্তর্জাতিক যুব দিবসে ‘তরুণদের জন্য নিরাপদ স্থান’ এই স্লোগানকে সামনে রেখে  বিওয়াইএলসি ৩ আগস্ট যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজন করে ‘রানিং উইথ পারপাস।’

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল প্রাভা হেলথ, এলিট ফোর্স এবং প্যারাগন গ্রুপ।

সম্প্রতি রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত দুই কলেজ শিক্ষার্থী এবং যারা নিরাপদ শহরের জন্য সংগ্রাম করছে, তাদেরকে এই দৌড় অনুষ্ঠানটি উৎসর্গ করা হয়েছে বলে জানান বিওয়াইএলসি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি ইজাজ আহমেদ।

বিওয়াইএলসির প্রতিষ্ঠাতা ও সভাপতি ইজাজ আহমেদ বলেন, তরুণদের সুস্বাস্থ্যবান, নিরাপদ ও কর্মক্ষম থাকার প্রয়োজনেই আমরা এই দৌড় অনুষ্ঠানের আয়োজন করেছি। আমরা চেষ্টা করেছি জাতিসংঘের আন্তর্জাতিক যুব দিবসের যে স্লোগান ‘তরুণদের জন্য নিরাপদ স্থান’ তার উপর গুরুত্বারোপ করতে। কেননা বাংলাদেশের বিভিন্ন শহর তরুণদের জন্য দিন দিন বিপজ্জনক হয়ে উঠছে। তরুণদের এর চেয়ে অনেক ভালো অবস্থা প্রাপ্য।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম।

(ঢাকাটাইমস/৪আগস্ট/প্রতিনিধি/এলএ)