কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চক্ষুসেবায় খুশি রোগীরা

মুজাহিদুল ইসলাম নাঈম, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৮, ২১:০৯

ফরিদপুরের বোয়ালমারীতে বিনামূল্যে চোখের চিকিৎসা পেয়েছেন ৫০০ রোগী। সমাজসেবামূলক সংস্থা ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ এই চক্ষু ক্যাম্পের আয়োজন করে।

শনিবার সকালে উপজেলার সহস্রাইল পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী এই ক্যাম্পের উদ্বোধন করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই সেবা শেষ হয়।

এই ক্যাম্পের উদ্বোধন করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলন। তিনি সাপ্তাহিক ‘এই সময়’ ও অনলাইন নিউজপোর্টাল ঢাকাটাইমসের সম্পাদক।

পাঁচশ’ জন রোগীর প্রয়োজনীয় সব পরীক্ষা-নিরীক্ষা করে বিনামূল্যে প্রতি রোগীকে প্রয়োজনীয় ওষুধ, ১৪৭ জনকে চশমা দেয়া হয়েছে। ৫২ জন রোগীকে বিনামূল্যে লেন্স সংযোজনসহ ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়েছে। তাদের সোমবার লেন্স সংযোজনসহ ছানি অপারেশন করে প্রয়োজনীয় ওষুধ ও কালো চশমা দেয়া হবে।

বিনামূল্যে চক্ষুসেবা পেয়ে খুশি রোগীরা। তারা জানান, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের সহযোগিতায় তারা চোখের সমস্যা থেকে মুক্তি পাচ্ছেন। এজন্য তারা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক আরিফুর রহমান দোলনের ভূয়সী প্রশংসা করেন।

বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনায় ক্যাম্পটি পরিচালনা করেন চক্ষু সার্জন প্রফেসর ডা. রাহাত আনোয়ার চৌধুরী। সমন্বয়কারী ছিলেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের ফরিদপুর জেলা প্রতিনিধি সাজ্জাদ বাবু।

ক্যাম্প চলাকালে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও জেলা কৃষক লীগের সদস্য সচিব শেখ শহীদুল ইসলাম শহীদ, ফরিদপুর জেলা পরিষদের মহিলা সদস্য বিউটি বেগম, বোয়ালমারী উপজেলা কৃষক লীগের আহ্বায়ক সৈয়দ আব্দুর রহমান বাশার, বোয়ালমারী উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, সহস্রাইল পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ইস্রাফিল মোল্লা, বোয়ালমারী উপজেলা কৃষক লীগের সদস্য সচিব মনিরুজ্জামান মৃধা লিটন, আলফাডাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান একেএম আহাদুল হাসান আহাদ, গোপালপুর ইউপি চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইনামুল হাসান, আলফাডাঙ্গা সরকারি কলেজের উপাধ্যক্ষ সারেকুল হাসান নয়ন, সহস্রাইল বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মির্জা মিলন, সহস্রাইল পাইলট উচ্চ বিদ্যালয়ের সদস্য আসলাম চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/প্রতিনিধি/এলএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :