তামিম-সাকিবের হাফ সেঞ্চুরিতে বাংলাদেশ ১৭১

প্রকাশ | ০৫ আগস্ট ২০১৮, ০৭:৪৩ | আপডেট: ০৫ আগস্ট ২০১৮, ০৯:৪২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে একের পর এক চমক দেখাচ্ছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে উইকেট ১৭১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ঝড়ো ইনিংস খেলেছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দুজনই হাফ সেঞ্চুরি করেছেন। চতুর্থ উইকেট জুটিতে এই দুজন ৯০ রানের পার্টনারশিপ গড়েন।

৪৪ বল খেলে তামিম ইকবাল করেছেন ৭৪ রান। এই রান করার পথে তিনি ছয়টি চার মেরেছেন ও চারটি ছক্কা হাঁকিয়েছেন। টি-টোয়েন্টিতে এটি তার ষষ্ঠ হাফ সেঞ্চুরি। ৩৮ বলে ৬০ রান করেছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতে টাইগার অধিনায়কের এটি সপ্তম হাফ সেঞ্চুরি। ওযেস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে অ্যাশলে নার্স ২টি, আন্দ্রে রাসেল ১টি ও কিমো পল ২টি করে উইকেট শিকার করেছেন।

ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারায়। অ্যাশলে নার্সের বলে কার্লোস ব্র্যাথওয়েটের হাতে ক্যাচ হন লিটন দাস। পাঁচ বল খেলে এক রান করেন তিনি। এরপর ওয়ানডাউনে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি মুশফিকুর রহিম। চার বলে চার রান করে তিনি ফিরে যান সাজঘরে। ইনিংসের চতুর্থ ওভারে অ্যাশলে নার্সের বলে আন্দ্রে রাসেলের হাতে ধরা পড়েন তিনি।

ইনিংসের অষ্টম ওভারে কিমো পলের বলে ছক্কা হাঁকাতে গিয়ে লং-অফে রভম্যান পাওয়েলের হাতে ধরা পড়েন সৌম্য সরকার। ১৮ বল খেলে ১৪ রান করেন তিনি। সৌম্য সরকার যখন সাজঘরে ফেরেন তখন দলের রান ছিল তিন উইকেটে ৪৮।

এরপর তামিম ইকবাল ও সাকিব আল হাসান দলের হাল ধরেন। ৯০ রানের পার্টনারশিপ গড়েন তারা। দলীয় ১৩৮ রানে আন্দ্রে রাসেলের বলে কিমো পলের হাতে ক্যাচ হন তামিম ইকবাল। ইনিংসের শেষ ওভারে কিমো পলের বলে চাঁদউইক ওয়ালটনের হাতে ক্যাচ হন সাকিব আল হাসান। ৩৮ বলে ৬০ রান করেন তিনি। ইনিংস  শেষে ১০ বল খেলে ১৩ রান করে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। এক রান করে অপরাজিত থাকেন আরিফুল হক।

সিরিজের প্রথম ম্যাচে সাত উইকেটে হেরেছিল বাংলাদেশ। সুতরাং, সিরিজ বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই। আজকের ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের বদলে একাদশে ঢুকেছেন পেসার আবু হায়দার রনি। একাদশে মোট তিনজন পেসার রাখা হয়েছে। তারা হলেন মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু হায়দার রনি। স্পেশাল স্পিনার হিসাবে একাদশে আছেন নাজমুল ইসলাম অপু।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ইনিংস: ১৭১/৫ (২০ ওভার)

(লিটন দাস ১, তামিম ইকবাল ৭৪, মুশফিকুর রহিম ৪, সৌম্য সরকার ১৪, সাকিব আল হাসান ৬০, মাহমুদউল্লাহ রিয়াদ ১৩*, আরিফুল হক ১*; স্যামুয়েল বাদরি ০/১৪, অ্যাশলে নার্স ২/২৫, আন্দ্রে রাসেল ১/৩৩, কিমো পল ২/৩৯, কেজরিক উইলিামস ০/২৯, কার্লোস ব্র্যাথওয়েট ০/২৯)।

(ঢাকাটাইমস/৫ আগস্ট/এসইউএল)