অপু ম্যাজিকে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের স্মরণীয় অভিষেক

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ১০:৪৬ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৮, ০৯:৫১

যুক্তরাষ্ট্রে প্রথমবার! ‘সাত সমুদ্র তেরো নদীর ওপারে’ অভিষেক ম্যাচটা জয় দিয়েই স্মরণীয় করে রাখল বাংলাদেশ। আর প্রথমবার নিজেদের দেশকে সমর্থন করতে এসেই জয় দেখার স্বাদ পেল যুক্তরাষ্ট্রের প্রবাসি বাংলাদেশিরা। ফ্লোরিডায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডেথ ওভারে নাজমুল অপুর ম্যাজিকে ক্যারিবিয়ানদের ১২ রানে হারাল সাকিব আল হাসানের দল। আর এই জয়ে তিন ম্যাচ সিরিজের ১-১ সমতায় ফিরলো সফরকারীরা।

টাইগার শিবির ফ্লোরিডায় পা রাখার পর থেকেই প্রবাসীদের উৎসাহ-উদ্দীপনা কমতি ছিলো না। দেশের বাইরে খেলতে এসেও প্রবাসি বাঙালিদের অকুণ্ঠ সমর্থন-দল চাঙ্গার একটা রসদই হয়ে উঠলো সাকিব তামিদের জন্য। আর সেটাই কাজে লাগালো টাইগার শিবির। বাংলাদেশ সময় সকাল ছয়টায় শুরু হওয়া ম্যাচটিতে পুরো মাঠ জুড়ে ছিল লাল-সবুজের পতাকা। কিছুটা সময়ের জন্য হলেও ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডটি হয়ে উঠলো বাংলাদেশিদের মিলনমেলা।

বাংলাদেশের ম্যাচ দেখার উদ্দেশ্য যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য থেকে প্রবাসি বাঙালীরা এসে একত্রিত হয়েছে ফ্লোরিডার মাঠে। আর সমর্থকদের এই কষ্টের মূল্য দিলেন টাইগাররা। তামিমের ৭৪ রানের ইনিস, সাকিবের ৬০ রানের ইনিংস আর অপুর শেষ ওভারের কেমিস্ট্রি সবমিলিয়ে চোখের সামনে প্রবাসি বাঙালীরা নিজ দেশের দারুণ এক জয়ই উপহার পেলেন।

শেষ ওভারে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ১৫ রান। তখন তাদের হাতে ছিল তিন উইকেট। ব্যাটিংয়ে ছিলেন অ্যাশলে নার্স ও কিমো পল। বোলিংয়ে ছিলেন নাজমুল ইসলাম অপু। ডেথ ওভারে বল হাতে পেয়েই নিজের ম্যাজিকটা দেখিয়ে দিলেন নাগিন খ্যাত অপু। ওভারের প্রথম বলটি দিলেন ডট। দ্বিতীয় বলে এক রান নিতে পারলেন কিমো পল। তৃতীয় বলে আরিফুল হকের হাতে ক্যাচ আউট করলেন অ্যাশলে নার্সকে। চতুর্থ বলটিও হয় ডট। পঞ্চম বলে বোল্ড করেন কিমো পলকে। শেষ বলে মাত্র এক রান দিয়ে জয় নিশ্চিত করলেন বাংলাদেশের।

আগামীকাল আরো একটি জয়ের দেখার অপেক্ষায় থাকলো গোটা যুক্তরাষ্ট্রের প্রবাসিরা। ফ্লোরিডায় আগামীকাল সিরিজ নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সকাল ছয়টায়।

(ঢাকাটাইমস/৫ আগস্ট/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :