আড়াই বছর পরে ব্যাটে-বলে দুর্দান্ত সাকিব

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৮, ১১:১০

সেই ২০১৬ সালের মার্চ মাসের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার পরে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে এমন ছন্দে দেখা যায়নি বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে। দীর্ঘ অপেক্ষার পর আজ যুক্তরাষ্ট্রে মাটিতে দারুণ একটি দিনের দেখা পেলেন তিনি। ব্যাট হাতে দারুণ এক ইনিংস উপহারের পর বল হাতেও দুর্দান্ত ছিলেন মিস্টার অলরাউন্ডার।

রবিবার ওয়েস্ট ইন্ডজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের ১২ রানে হারিয়ে সিরিজে ১-১ সমতায় আনল লাল-সবুজের বাংলাদেশ। আর এই ম্যাচে ব্যাটে-বলে দারুণ ছিলেন সাকিব আল হাসান।

ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে শুরুটা বেশ ধীর গতিতে করে বাংলাদেশ। দ্রুত তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল সফরকারীরা। তখনই ব্যাট হাতে তামিমের সঙ্গী হন সাকিব। ওপেনার তামিমের সঙ্গে গড়ে তুলেন ৯০ রানের পার্টনারশিপ।

৭৪ রান করে তামিম সাজঘরে ফিরলে দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব নেন অধিনায়ক। মাত্র ৩০ বলে ৮টি বাউন্ডারি এবং ১টি ছক্কায় তুলে নিলেন ক্যারিয়ারের সপ্তম হাফ-সেঞ্চুরি। এই হাফ-সেঞ্চুরির জন্য তাকে অপেক্ষা করতে হয়েছিল দুই বছর ৪ মাস ১৯দিন। শেষ ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে নিজের ষষ্ঠ অর্ধশতকটি নিয়েছিলেন সাকিব। এরপর সাকিব যে ইনিংসগুলো খেলেছিলেন, তার মধ্যে সর্বোচ্চ ইনিংস ছিল ৪১ রানের। আর আজ হাফ-সেঞ্চুরি তো করলেনই পাশাপাশি খেললেন ৩৮ বলে ৬০ রানের একটি অসাধরণ ইনিংস।

ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও দারুণ দিন পার করলেন সাকিব আল হাসান। চার ওভার বোলিং করে মাত্র ১৯ রান দিয়ে সংগ্রহ করেছেন গুরুত্বপূর্ণ দুই উইকেট। বল হাতে নিজের প্রথম ওভারেই মারলন স্যামুয়েলসকে ফিরিয়ে দেন টাইগার অধিনায়ক। নিজের দ্বিতীয়-তৃতীয় ওভারেও বেশ আঁটসাটঁ বোলিং করলেন। আর নিজের শেষ ওভারে ফেরান ৩৮ বলে ৪৩ করে ভয়ংকর হয়ে উঠা আন্দ্রে ফ্লেচারকে। সাকিব আল হাসানের ব্যাটে-বলে এমন দুর্দান্ত অলরাউন্ডিংয়ে বিদেশের মাটিতে দারুণ এক জয় উপহার পেল বাংলাদেশ।

(ঢাকাটাইমস/৫ আগস্ট/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :