ঢাকার শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের ডেকেছেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৮, ১৪:০৫
ফাইল ছবি

কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় নিরাপদ সড়ক চেয়ে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের কারণে উদ্ভূত পরিস্থিতিতে স্কুল ও কলেজের প্রধানদের সঙ্গে বৈঠক ডেকেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রবিবার বিকাল তিনটায় সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষদের সঙ্গে প্রথমে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী। পরে বিকাল পাঁচটায় স্কুলের প্রধান শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

বৈঠকে শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব ও মহাপরিচালকসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত থাকবেন।

বৈঠকে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের করণীয় সম্পর্কে দিক নির্দেশনা দেওয়া হবে বলে জানা গেছে।

গত ২৯ জুলাই কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর সড়কে নেমে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এর মধ্যে বেশ কিছু গাড়িও ভাঙচুর করা হয়। আগুন দেয়া হয় বেশ কয়েকটি গাড়িতে।

পরে বৃহস্পতিবার সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে তাদের ঘরে ফেরার আহ্বান জানানো হলেও তাতে আস্থা পায়নি আন্দোলনকারীরা।

এ অবস্থার মধ্যেই গতকাল শনিবার আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে চারজন ছাত্রকে হত্যা ও ধর্ষণের গুজব ছাড়ানো হলে শিক্ষার্থীরা আওয়ামী লীগের কার্যালয়ে হামলার চেষ্টা করে। এ নিয়ে দুই পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষে বেশ কজন আহত হয়। এমন উদ্ভূত পরিস্থিতিতে স্কুল ও কলেজের প্রধানদের সঙ্গে বৈঠক ডাকেন শিক্ষামন্ত্রী।

বৈঠকের বিষয়ে শিক্ষামন্ত্রী ঢাকাটাইমসকে বলেন, ‘ছাত্রদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে আমরা কী করবো, প্রধান শিক্ষক ও কলেজের প্রধানরা কী করবেন, কী করা উচিত তা নিয়ে আলোচনা করবো। তারাও বলবেন কী করা উচিত।’

ঢাকাটাইমস/৫আগস্ট/এমএম/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :