বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ১৮:২৬ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৮, ১৭:৪৮

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জমায়েতে হেলমেট পরে ও লাঠি হাতে হামলা চালিয়েছে কিছু যুবক। শিক্ষার্থীদের পাশাপাশি হামলার শিকার হয়েছেন বেশ কয়েকজন জন ফটোসাংবাদিকও। ভাঙচুর করা হয়েছে গণমাধ্যমের একটি গাড়ি।

হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী পপুলার ডায়াগনস্টিক হাসপাতালে ভর্তি করা হয়।

আহতদের মধ্যে আছেন বার্তা সংস্থা এপির ফটোসাংবাদিক এম এন আহাদ, প্রথম আলোর সাংবাদিক আহমেদ দীপ্ত, বণিক বার্তার পলাশ ও ফ্রিলেন্স ফটোজার্নালিস্ট রাহাত করিম। এদের মধ্যে আহাদকে ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়েছে।

নিরাপদ সড়কের দাবিতে টানা ছয় দিন রাজপথে অবস্থান নেয়া স্কুল-কলেজের শিক্ষার্থীরা রবিবার আর রাস্তায় নামেনি। তবে আগের দিন ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলার পর দুই পক্ষের সংঘর্ষের সময় শিক্ষার্থীদের আহতের প্রতিবাদে আজ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাহবাগে জড়ো হয়ে জিগাতলার দিকে এগিয়ে যায়।

কিন্তু পুলিশ তাদের কাঁদানে গ্যাস ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। তবে দুপুরের পর ও সায়েন্স ল্যাবরেটরি এলাকায় তাদের অবস্থান ছিল।

এ সময় সেখানে লাঠিসোঠা নিয়ে ও মাথায় হেলমেট পরে কিছু যুবক এসে হামলা চালায়। এ সময় সাংবাদিকরা ছবি তুলতে থাকলে তাদেরকেও পেটানো হয়।

এই সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে থাকলেও তারা নিষ্ক্রিয় ছিল।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/এনআই/ডব্লিউবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :