‘সাংবাদিকরা কারও প্রতিপক্ষ নয়, তবুও কেন হামলা’

প্রকাশ | ০৬ আগস্ট ২০১৮, ১৮:০২ | আপডেট: ০৬ আগস্ট ২০১৮, ১৯:২৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর বর্বর হামলার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে বিচারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

সোমবার দুপুরে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে এবং সুপ্রিম কোর্টের প্রধান ফটকের সামনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালনকালে তারা এই দাবি জানান।

বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনটির  কার্যনির্বাহী কমিটির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজের সদস্য শেখ মামুন, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল) প্রমুখ।

এদিকে সোয়া ১টার দিকে সুপ্রিম কোর্টের প্রধান ফটকে আয়োজিত ল’ রিপোর্টার্স ইউনিটি আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি সাঈদ আহমেদ খান, সাধারণ সম্পাদক হাসান জাবেদ, সাবেক সভাপতি এম বদি-উজ-জামান, আশুতোষ সরকার, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম পান্নু ও বর্তমান যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক কবির হোসেন এবং মো. ইয়াসিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন।

সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকরা কারও প্রতিপক্ষ নয়। তারপরও বারবার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কেন হামলার শিকার হতে হচ্ছে, এটা অত্যন্ত দুঃখজনক। এসময় তারা হামলাকারীদের আইনের আওতায় আনতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

প্রসঙ্গত, রবিবার আন্দোলন চলাকালে সংবাদ সংগ্রহ করতে গেলে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় সাংবাদিকদের ওপর এই হামলার ঘটনা ঘটে। এতে এপির সাংবাদিক এমএ আহাদসহ কর্তব্যরত বেশ কয়েকজন সাংবাদিক আহত হন। আহত সাংবাদিকদের দাবি, পুলিশের সামনেই সাংবাদিকদের ওপর এই হামলা চালানো হয়। এ সময় পুলিশ নিষ্ক্রিয় ছিল বলেও তারা অভিযোগ করেন।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/এমএবি/জেবি)