ইস্ট ওয়েস্ট দুই ও ব্র্যাক একদিন বন্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৮, ২২:২৬

সংর্ষের ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে নিরাপত্তার স্বার্থে ঢাকার দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

সোমবার সন্ধ্যায় এসব তথ্য জানা যায়।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মাসফিকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গল ও বুধবার বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। বৃহস্পতিবার থেকে বিশ্ববিদ্যালয় স্বাভাবিক চলবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ৯ থেকে ১১ আগস্ট অনুষ্ঠেয় বিশ্ববিদ্যালয়ের সামার সেমিস্টারের ফাইনাল পরীক্ষা বন্ধ থাকবে।

এক দিনের ছুটি ঘোষণা করেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটির রেজিস্ট্রার ফয়জুল ইসলাম আজ সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, কাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

নিরাপদ সড়কের দাবিতে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামনে বেলা পৌনে ১১টার দিকে ছাত্রদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ চলে। এ সময় পুলিশের পাশাপাশি লাঠিসোটা নিয়ে অনেক যুবক সংঘর্ষে জড়ায় ছাত্রদের সঙ্গে। তারা বিশ্ববিদ্যালয়ে ইটপাটকেল নিক্ষেপসহ ভাঙচুর চালায়।

মহাখালীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ না হলেও কিছুটা উত্তেজনা ছড়িয়েছিল। বিশেষ করে শিক্ষার্থীদের বের হওয়ার ক্ষেত্রে পুলিশ কড়াকড়ি আরোপ করলে।

সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে অবস্থান নেওয়ার চেষ্টা করলে স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা এসে তাদের হুমকি দেয় বলে অভিযোগ করেন মিক্ষার্থরিা।

বেলা ১২টার দিকে ক্যাম্পাসের সামনে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়। ছাত্রদের তিন-চারজন করে ভাগ হয়ে বেরোতে বলা হয়।

এই পরিস্থিতিতে বিকালে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/৬আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :