চুয়াডাঙ্গায় ছয়দিনেও চালু হয়নি বাস

প্রকাশ | ০৭ আগস্ট ২০১৮, ১৩:০০

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝিনাইদহে বাস চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে। গত ২ আগস্ট থেকে এ ধর্মঘট চলছে। মঙ্গলবার ষষ্ঠ দিনের মতো সকল ধরনের যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ রয়েছে।

অন্যান্য দিনের মতো মঙ্গলবার সকাল থেকেও চুয়াডাঙ্গা থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে কোনো ধরনের বাস ছেড়ে যায়নি।

টানা ছয় দিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় চরম দূর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। দূরপাল্লাসহ জেলার সবগুলো রুটে বাস চলাচল বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছাতে পারছেন না তারা।

নিকটস্থ গন্তব্যে পৌঁছতে ব্যাটারিচালিত আটোরিকশা, ইজিবাইক, সিএনজি, আলমসাধু ও ভ্যান ব্যবহার করছেন যাত্রীরা। এসব যানবাহনে দুই থেকে তিনগুণ বেশী ভাড়া গুণতে হচ্ছে যাত্রীদের।

নিয়মিত বাসযাত্রী দুলাল হোসেন বলেন, তিনি চাকরির সুবাদে নিয়মিত বাসযোগে চুয়াডাঙ্গা থেকে মেহেরপুরে যাতায়াত করেন। গত ছয় দিন বাস চলাচল বন্ধ থাকায় জীবনের ঝুকি ও অতিরিক্ত ভাড়া দিয়ে সিএনজিতে যাতায়াত করতে হচ্ছে তাকে।

এ বিষয়ে জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি সালাহ উদ্দীন জানান, সম্প্রতি ঝিনাইদহ মালিক সমিতির নেতাকর্মীরা চুয়াডাঙ্গা থেকে ছেড়ে যাওয়া বাস চলাচলে বাধা দিয়ে আসছেন। তবে দুই জেলার সমন্বয়ে এখনো পর্যন্ত কোনো ধরনের আশ্বাস কিংবা বৈঠকের সিদ্ধান্ত হয়নি। সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত তারা এই আন্দোলন চালিয়ে যাবেন।

(ঢাকাটাইমস/০৭আগস্ট/প্রতিনিধি/ওআর)