দরিদ্রতাকে জয় করে এইচএসসিতে জিপিএ-৫ পেলেন রুমা

শওকত আলী, চাঁদপুর
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৮, ১৯:০৬

শত দুঃখ-কষ্ট ও বাধা-বিপত্তি মুন্নি আক্তার রুমাকে লেখাপড়া থেকে দূরে রাখতে পারেনি। প্রবল ইচ্ছা শক্তি অধ্যবসায় ও দৃঢ় মনোবলের কাছে হার মেনেছে দরিদ্রতা।

এবারের এইচএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে মতলব ডিগ্রি কলেজ থেকে অংশ নিয়ে ব্যবসা শিক্ষা বিভাগে জিপিএ-৫ পেয়ে সকল প্রতিকূলতাকে হার মানিয়েছেন রুমা। মতলব দক্ষিণ উপজেলায় একমাত্র জিপিএ-৫টি তার দখলে।

মুন্নি আক্তার রুমা উপজেলার উপাদী গ্রামের (বর্তমান কলাদী) হতদরিদ্র মো. মিজানুর রহমান ও নিলুফা বেগমের মেয়ে। বাবা-মায়ের পাঁচ ছেলে-মেয়ের মধ্যে রুমা চতুর্থ। তিনি এসএসসি, জেএসসি ও পিএসসি পরীক্ষায়ও ভাল ফলাফল অর্জন করেন।

রুমা বলেন, আমার এ সাফল্যের পেছনে বাবার অবদানটাই বেশি। মতলব বাজারে জেনারেটর চালিয়ে বাবার কষ্টার্জিত টাকা দিয়ে সব ভাইবোনদের লেখা-পড়ার খরচ চালিয়ে যাচ্ছেন। আমার বাবার দুঃখ-কষ্ট দেখে কয়েকটি টিউশনি করতাম এবং বাবার কষ্টের কথা মাথায় নিয়েই পড়তাম। আমি ভবিষ্যতে বিসিএস দিয়ে উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা হতে চাই।

রুমার বাবা মিজান বলেন, সামনে অনেক খরচ। মেয়ে ও ছেলেদের লেখাপড়া ও সংসারের খরচ চালিয়ে যেতে পারব কিনা অনেক চিন্তা হচ্ছে। আমি স্বল্প আয়ের একজন মানুষ। বসতভিটা ছাড়া আর কোন জমি নেই। তেমন সামর্থ্য নেই। আমার মেয়ের জন্য সবাই দোয়া করবেন।

(ঢাকাটাইমস/৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :