নারায়ণগঞ্জে চলছে না অর্ধ শতাধিক গণপরিবহন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৮, ২১:৫২

নারায়ণগঞ্জে ট্রাফিক পুলিশের কঠোর অবস্থানের কারণে গণপরিবহনের অর্ধ শতাধিক বাস নারায়ণগঞ্জ টার্মিনাল বাসস্টান্ডে পড়ে আছে। এ পরিবহনগুলোর কোনটার নেই ফিটনেস, আবার কোনটার নেই কাগজপত্র সঠিক। নারায়ণগঞ্জ থেকে কোন পরিবহনই ফিটনেস ও বৈধ কাগজপত্র ছাড়া রাস্তায় চলতে দেয়া হচ্ছে না।

৫ আগস্ট থেকে শুরু হয়েছে ট্রাফিক পুলিশ সপ্তাহ। যে কারণে কোন ধরনের পরিবহনকে ছাড় দেয়া হচ্ছে না। ৫ আগস্ট থেকে নিয়মিত কঠোর অবস্থানে ট্রাফিক পুলিশ।

এদিকে নারায়ণগঞ্জ টার্মিনাল বাস স্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, বিভিন্ন কোম্পানির প্রায় অর্ধ শতাধিক পরিবহন রাস্তায় নামানো হয়নি। কারণ হিসেবে পরিবহনের শ্রমিকেরা বলছেন, এসব পরিবহনের অনেকগুলোর ফিটনেস ঠিক নেই। অনেকগুলোর কাগজপত্রেও সমস্যা থাকতে পারে। রাস্তায় নামলে পুলিশ আটকে দিচ্ছে।

এর আগে শিক্ষার্থীদের আন্দোলন চলছিল। যে কারণে এসব পরিবহন আপাতত বন্ধ রাখা হয়েছে।

নারায়ণগঞ্জে থেকে ঢাকা চলাচল করে উৎসব পরিবহন, আনন্দ পরিবহন, বন্ধন পরিবহনসহ বেশ কটি কোম্পানির গাড়ি। তবে বাস সংকটের কারণে দীর্ঘক্ষণ বাস কাউন্টারে বাসের জন্য অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের।

নারায়ণগঞ্জে বুধবার থেকে শনিবার পর্যন্ত শিক্ষার্থীদের ব্যাপক আন্দোলনে লাইসেন্স ছাড়া অসংখ্য যানবাহনকে আটক করেছিল শিক্ষার্থীরা। ওইসময়ে শিক্ষার্থীদের হাত থেকে রেহাই পায়নি এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান, রাজনৈতিক নেতা, পুলিশ, সাংবাদিকরাও। আর এ বিষয়টি আলোড়ন সৃষ্টি করেছিল।

তবে ৫ আগস্ট রবিবার সকাল থেকে নারায়ণগঞ্জে কড়া তৎপরতায় নামে পুলিশ প্রশাসনও। ওই দিন থেকে শুরু হয় ট্রাফিক পুলিশ সপ্তাহ। আইনশৃঙ্খলা রক্ষায় যেমন পুলিশ প্রশাসনকে তৎপর দেখা গেছে, তেমনি বিভিন্ন যানবাহনেও প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা করতে দেখা গেছে।

ট্রাফিক সপ্তাহ উপলক্ষে নারায়ণগঞ্জ পুলিশের ট্রাফিক বিভাগ অভিযান চালিয়ে বিভিন্ন মোটরযানকে ওই দিনই ৩০৫টি মামলা করে। আর ওই ৩০৫টি মোটরযানকে প্রায় তিন লাখ টাকা জরিমানা করেছিল ট্রাফিক বিভাগ।

নারায়ণগঞ্জের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) শরফুদ্দিন জানান, গত ৫ আগস্ট রবিবার ট্রাফিক সপ্তাহ উপলক্ষে নারায়ণগঞ্জ পুলিশের ট্রাফিক বিভাগ অভিযান চালিয়ে বিভিন্ন মোটরযানকে ৩০৫টি মামলা করা হয়। আর ওই ৩০৫টি মোটরযানকে প্রায় তিন লাখ টাকা জরিমানা করেছে ট্রাফিক বিভাগ। কঠোরভাবে গাড়ির কাগজপত্র চেক করা হচ্ছে। কোন ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলতে দেয়া হচ্ছে না। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :