শেরপুরে বন্যহাতির মৃতদেহ উদ্ধার

প্রকাশ | ০৮ আগস্ট ২০১৮, ১৯:২৩

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

সীমান্তঘেঁষা শেরপুরের ঝিনাইগাতীর গারো পাহাড় থেকে একটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে বন বিভাগ। বুধবার বিকালে উপজেলার কাংশা ইউনিয়নের গজনী বিটের ভেরভেরি এলাকা থেকে ওই মৃতদেহটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, দুপুরে ভেরভেরি এলাকার বাংলাদেশ-ভারত সীমান্ত রেখার এক হাজার গজ বাংলাদেশ অভ্যন্তরের একটি খোলা মাঠে কয়েকজন রাখাল একটি বন্যহাতির মৃতদেহ পড়ে থাকতে দেখে। পরে বিষয়টি বন বিভাগকে অবহিত করা হয়। এমন সংবাদ পেয়ে বিকালে বন বিভাগের গজনী বিটের কর্মকর্তা ও বন্য প্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা এসে মৃতদেহটি উদ্ধার করেন।

বন্য প্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা হাবিবুল্ল্যাহ জানান, মৃত হাতিটির বয়স আনুমানিক ২০ থেকে ২৫ বছর হবে। এটি একটি মাদি হাতি। হাতিটি প্রায় এক সপ্তাহ আগে মারা যাওয়ায় তা পচেগলে দুর্গন্ধ বের হচ্ছিল। সীমান্তঘেঁষা হওয়ায় তা প্রথম দিকে কারো চোখে পড়েনি।

তিনি বলেন, কি কারণে হাতিটি মারা গেছে বিষয়টি ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে নিশ্চিত হওয়া যাবে। এছাড়া উপজেলা প্রাণিসম্পদ বিভাগের চিকিৎসকরা ময়নাতদন্ত করার পর হাতিটিকে মাটিচাপা দেয়া হয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/৮আগস্ট/প্রতিনিধি/এলএ)