সিংড়ায় শোক দিবসের পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৮, ২২:১৭

নাটোরের সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলামের শোক দিবস উপলক্ষ্যে সাঁটানো কয়েকশ পোস্টার বুধবার বিকালে ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে একই দলের কর্মীদের বিরুদ্ধে। আসন্ন সংসদ নির্বাচনে দলের প্রার্থিতা চাইবেন এমন আক্রোশ থেকে এই ঘটনা ঘটানো হয়েছে বলে শফিকুল ইসলাম দাবি করেন।

শফিকুল ইসলাম জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে তার পক্ষে কর্মীরা সিংড়া পৌর এলাকায় পাঁচ শতাধিক পোস্টার সেঁটেছে। পোস্টারে ‘জাতীয় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবার ও সকল শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি-মো. শফিকুল ইসলাম শফিক, সাবেক ভিপি ও সভাপতি-সিংড়া পৌর আওয়ামী লীগ’ লেখা রয়েছে। বুধবার বিকাল ৩টায় আওয়ামী লীগের কিছু কর্মী তার পক্ষে সাঁটানো কয়েকশ পোস্টার ছিঁড়ে ভ্যানে করে নিয়ে যায়। এ সময় পৌর শহরের পানপট্টি এলাকায় তার সমর্থকরা ওই কর্মীদের ধরার চেষ্টা করে।

অন্যরা পালিয়ে গেলেও সুরুজ্জল নামের এক কর্মীকে লোকজন আটক করে এবং তাকে খবর দেওয়া হয়। খবর পেয়ে তিনি সেখানে গিয়ে ঘটনার সত্যতা পান। লোকজন পোস্টার ছেঁড়ার কারণ জানতে চাইলে তিনি জানান, দলীয় একজনের নির্দেশে তিনি পোস্টারগুলো ছিঁড়েছেন। এ সময় শফিকুল ইসলাম উপস্থিত লোকজনের সামনে সংক্ষিপ্ত বক্তৃতা করেন। তিনি বলেন, ‘এটা জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন পোস্টার। এটা ছিঁড়ে ফেলে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি অবমাননা করা হয়েছে। আমি হাতেনাতে ধরার পরও পুলিশ পোস্টার ছেঁড়ার কাজে জড়িত যুবককে আটক করতে সাহস পাননি। তাই সিংড়াবাসীর কাছে আমি বিচার দিচ্ছি।’

শফিকুল অভিযোগ করেন, ‘সকালে কালিগঞ্জ বাজারে পোস্টার লাগাতে বাধা দিয়েছে ছাত্রলীগের একাংশ। আমার জনপ্রিয়তাকে আক্রোশে প্রতিপক্ষরা ষড়যন্ত্র করে লোক দিয়ে আমার পোস্টার ছিঁড়ে ফেলছে। যেটা দলের জন্য মঙ্গলজনক নয়।’

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, চেয়ারম্যানের পোস্টার ছেঁড়ার কথা শুনেছি। তবে এ ব্যাপারে লিখিত কোনো অভিযোগ না পাওয়ায় অভিযুক্ত যুবককে আটক করা বা তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :