রাগীব আলী ও ছেলের ১৪ বছরের সাজা বহাল

প্রকাশ | ০৯ আগস্ট ২০১৮, ১৫:৪০ | আপডেট: ০৯ আগস্ট ২০১৮, ১৬:০০

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস

সিলেটের তারাপুর চা বাগানের বন্দোবস্ত নিয়ে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির মামলায় সিলেটের ব্যবসায়ী রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইয়ের ১৪ বছর কারাদণ্ডের রায় বহাল রেখেছেন সিলেটের বিশেষ দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার দুপুরে শুনানি শেষে দায়রা জজ আদালতের বিচারক দিলিপ কুমার ভৌমিক সাজা বহালের আদেশ দেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) নওশাদ আহমদ চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত বছরের ২ ফেব্রুয়ারি সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো রাগীব আলী ও তার ছেলের ১৪ বছরের সাজার রায় দেন। রায়ের বিরুদ্ধে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আপিল করেন রাগীব আলী ও তার ছেলে।

পরে আপিলের নিষ্পত্তির সিলেটের বিশেষ দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়। দীর্ঘ শুনানি শেষে আদালত আগের রায় বহাল রাখেন।

১৯৯০ সালে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি করে প্রতারণার মাধ্যমে ভুয়া সেবায়েত সাজিয়ে তারাপুর চা বাগানের ৪২২ দশমিক ৯৬ একর দেবোত্তর সম্পত্তি রাগীব আলী দখল করেন বলে অভিযোগ ওঠে।

২০০৫ সালে ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জালিয়াতি এবং সরকারের এক হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে কোতোয়ালি থানায় দুটি মামলা করেন সিলেট সদরের তৎকালীন ভূমি কমিশনার এসএম আব্দুল কাদের।

মামলার ১১ বছর পর সিলেটে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অতিরিক্ত সুপার সারোয়ার জাহান ২০১৬ সালের ১০ জুলাই দুই মামলায় আদালতে অভিযোগপত্র দেন।

স্বারক জালিয়াতি ছাড়াও প্রতারণার মাধ্যমে ভূমি আত্মসাতের অপর মামলায় গত বছরের ৬ এপ্রিল রাগীব আলীর ১৪ ও তার ছেলে আব্দুল হাইয়ের ১৬ বছরের সাজা হয়।

ঢাকাটাইমস/৯আগস্ট/এমএ/এমআর