ক্রিকেট মাঠে সভ্যতার নজির গড়লেন শ্রীলঙ্কান সমর্থকরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৮, ১৬:১৩

বুধবার রাতে পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের ম্যাচ হেরেছে শ্রীলঙ্কা। হারের হতাশা ভুলে গ্যালারিতে উপস্থিত দর্শকরা আবর্জনা পরিষ্কার করে হলেন প্রশংসিত।

বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর জাপানের ফুটবলাররা সভ্যতার নজির গড়েছিলেন। ড্রেসিংরুম পরিষ্কার করে দেশে ফিরেছিলেন তাঁরা। সেইসঙ্গে, বিশ্বকাপ আয়োজকদের জন্য একটা ছোট চিরকুটে লিখে জাপান দলের পক্ষ থেকে ধন্যবাদ লিখে দেওয়া হয়েছিল। শুধু তাই নয়, বিশ্বকাপ চলাকালীন গ্যালারির আবর্জনা পরিষ্কার করতেও দেখা গিয়েছিল জাপানের সমর্থকদের।

এবার সেরকমই প্রশংসনীয় কাজ করলেন ভারতের শ্রীলঙ্কার সমর্থকরা। দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর দেখা গেল কয়েকজন কমবয়সী শ্রীলঙ্কা সমর্থক পাল্লেকেলের গ্যালারি পরিষ্কার করছেন। তাঁদের এমন সাধু উদ্যোগ মিনিট কয়েকের মধ্যে সোশ্যাল সাইটে ভাইরাল হল। বিশ্বজুড়ে প্রশংসা পেতে শুরু করল তাঁদের এমন উদ্যোগ।

প্লাস্টিকের বোতল, চিপসের প্যাকেট, খাদ্যদ্রব্যের ফেলে দেওয়া অংশসহ একের পর এক আবর্জনা পড়ে ছিল পাল্লেকেলের গ্যালারিজুড়ে। সেগুলো সব সাফ করে দিয়ে গেলেন শ্রীলঙ্কার সমর্থকরা। ক্রিকেটে এমন কাজ সচরাচর চোখে পড়ে না। শ্রীলঙ্কা সমর্থকরা প্রথমবার এমন কাজটাই করলেন। বেলজিয়ামের কাছে ৩-২ গোলে হারের পর ঠিক এমনই কাজ করেছিলেন জাপানের সমর্থকরা। হারের পরও এমন ভাল কাজ করার ফলে বিশ্ব ফুটবলের কাছ থেকে সাধুবাদ কুড়িয়ে নিয়েছিল এশিয়ার দেশের সমর্থকরা। এবার আরও একবার ক্রীড়াজগতে সভ্যতার নজির গড়ল এশিয়ার আরেক দেশ।

তৃতীয় একদিনের ম্যাচে শ্রীলঙ্কাকে জয়ের জন্য তুলতে হত ৩৬৪ রান। কিন্তু তাদের ইনিংস শেষ হয়ে যায় ২৮৫ রানে।এদিন দক্ষিণ আফ্রিকার কাছে ৭৮ রানে হারের ফলে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০-তে পিছিয়ে পড়ে শ্রীলঙ্কা।

(ঢাকাটাইমস/৯জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :