হেলমেট বাহিনীকে দ্রুত গ্রেপ্তার করুন: মোল্লা জালাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ আগস্ট ২০১৮, ১৬:০১ | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৮, ১৫:৫৭

সাংবাদিক নির্যাতনকারীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার জন্য তথ্য মন্ত্রণালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিলেও তারা এটা (সাংবাদিক নির্যাতন) নিয়ে তামাশা করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি মোল্লা জাল্লাল। বলেছেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের আড়াল করার চেষ্টা করা হচ্ছে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীন সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন এ সাংবাদিক নেতা। এসময় হামলায় জড়িত হেলমেট বাহিনীকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তিনি। এছাড়া এই দাবিতে ১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিও ঘোষণা দেয়া হয়েছে।

মোল্লা জালাল বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারী হেলমেট বাহিনীকে দ্রুত গ্রেপ্তার করা না হলে আমরা আগামী ১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে বাধ্য হবো। তাতেও যদি কোন সুরাহা না হয় তাহলে সাংবাদিকদের সর্বশেষ আশ্রয়স্থল মানবতার মা দেশনেত্রী শেখ হাসিনার কাছে যেতে বাধ্য হবো।

সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করতে সাংবাদিকরা মাঠে নামতে বাধ্য হয়েছে উল্লেখ করে সাংবাদিক নেতা বলেন, ‘সাংবাদিকদদের ওপর হামলা একটি অত্যন্ত ঘৃণ্য কাজ। কিন্তু আমাদের রাষ্ট্র এটা করে দেখিয়েছে। সরকার সাংবাদিকদের সুরক্ষা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।’

‘ইতোমধ্যে তথ্য মন্ত্রণালয় থেকে সাংবাদিক নির্যাতনকারীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার জন্য চিঠি দেয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে। কিন্তু তারা এটা নিয়ে একটা তামাশা করছে। তারা হামলাকরীদের আড়াল করতে চাচ্ছে’- যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘আমরা এই মুহুর্তে কঠোর কর্মসূচি দিয়ে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে চাই না। আমরা শুধুমাত্র সুষ্ঠু বিচার দাবি করছি সরকারের কাছে।’

বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ বলেন, ‘সাংবাদিকদের ওপর হামলা করা অভ্যাসে পরিনত হয়েছে। অনেক সহ্য করেছি। এখন থেকে সাংবাদিকদের ওপর হামলা মেনে নেয়া হবে না।

ইতোমধ্যে সাংবাদিক হামলাকারীরা চিহ্নিত হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে এ সাংবাদিক নেতা বলেন, ‘কিন্তু আপনারা কেন তাদের ধরছেন না। অবিলম্বে এদের গ্রেপ্তার করুন। আপনি যদি হামলাকারীদের গ্রেপ্তার করতে ব্যর্থ হন তাহলে আমরা আপনার মন্ত্রনালয়ের সকল সংবাদ বর্জন করতে বাধ্য হবো। এছাড়া আমাদের আন্দোলন সারা দেশে ছড়িয়ে পড়লে সেটা সামাল দিতে পারবেন না।’

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোশিয়েশনের নেতাকর্মীরা অংশ নেন।

ঢাকাটাইমস/১১আগস্ট/এসআর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :