ঝালকাঠি সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করার ভিত্তি স্থাপন

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৮, ১৭:২০

ঝালকাঠি সদর হাসপাতালটি ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করার জন্য ছয়তলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল ১১টায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এর উদ্বোধন করেন।

প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে প্রাথমিকভাবে ১১ তলা বিশিষ্ট এ ভবনের ৬ তলা নির্মাণ করা হবে। চলতি বছরের পহেলা জুলাই থেকে আগামী ১৮ মাসের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করার সময় নির্ধারণ করা হয়েছে। আধুনিক সকল সুযোগ সুবিধার ব্যবস্থা থাকবে এ হাসপাতালটিতে।

পরে হাসপতাল চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যসেবাসহ মানুষের মৌলিক অধিকার পূরণে সর্বদা সচেষ্ট। শেখ হাসিনা ক্ষমতায় এসেই ইউনিয়নে কমিউনিটি ক্লিনিকগুলো চালু করে মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে।

আগামীতে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে ঝালকাঠি সদর হাসপাতালটি ৫০০ শয্যায় উন্নীত হবে বলে। এছাড়া জেলার প্রতিটি ইউনিয়নে ১০ শয্যার হাসপাতাল নির্মানেরও প্রতিশ্রুত দেন শিল্পমন্ত্রী।

সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হক ও পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

মন্ত্রী পরে তার বাসার সামনের সড়কে ঝালকাঠি জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত শোক সভা ও মিলাদ মাহফিলে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিকেল সাড়ে ৩টায় শিল্পকলা মিলনায়তনে কৃষি বিভাগ আয়োজিত কৃষি মেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী আমির হোসেন আমু।

ঢাকাটাইমস/১১আগস্ট/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :