কুমিল্লার মামলায় খালেদার জামিন আপিলেও বহাল

প্রকাশ | ১২ আগস্ট ২০১৮, ০৯:৩৬ | আপডেট: ১২ আগস্ট ২০১৮, ১৬:১৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

কুমিল্লায় বাসে পেট্রলবোমা নিক্ষেপের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছয় মাসের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর কোনো আদেশ দেয়নি আপিল বিভাগ। ফলে খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন।

গত বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এজে মোহাম্মদ আলী, মওদুদ আহমদ ও মাহবুব উদ্দিন খোকন।

গত ৬ আগস্ট বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাসে পেট্রলবোমা নিক্ষেপে আট যাত্রীর মৃত্যুর হয়। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় মামলায় হয়। একটি বিশেষ ক্ষমতা আইনের মামলা, অপরটি হত্যা মামলা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়ে রায় দেন বিচারিক আদালত। এরপর থেকে নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

(ঢাকাটাইমস/১২আগস্ট/এমএবি/জেবি)