‘আল্লাহকে খুশি করতেই আমার এখন রাজনীতি’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৮, ২২:০০ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৮, ২১:৫৯

নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ও নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আল্লাহকে খুশি করতেই আমার এখন রাজনীতি। আল্লাহকে খুশি করতে হলে মানুষকে ভালোবাসতে হবে মানুষের সেবা করতে হবে।

রবিবার দুপুরে ঈদকে সামনে রেখে নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডে ইমাম ও মাদ্রাসা প্রধানদের নিয়ে মতবিনিময় সভায় শামীম ওসমান এ কথা বলেন।

এতে এমপি শামীম ওসমান ছাড়াও নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া এবং নারায়ণগঞ্জ শহর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ এলাকার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সিটি করপোরেশনের কাউন্সিলর, আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।

শামীম ওসমান বলেন, দুটি কারণে আমি এখন ঈদ জামাত নারায়ণগঞ্জে আয়োজন করতে চাচ্ছি। মানুষ যদি কিশোরগঞ্জের শোলাকিয়াতে গিয়ে ঈদের নামাজ পড়তে পারে, তাহলে নারায়ণগঞ্জেও এক সময়ে এসে মানুষ নামাজ পড়বে। কারণ আমাদের আশা এখানে শোলাকিয়ার চেয়েও বড় জামাতের আয়োজন ইনশাল্লাহ সম্ভব।

সভায় শামীম ওসমান আরও বলেন, ‘নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে মুসল্লিদের জায়গা হয় না। তাদেরকে সেই কারণে পাশের সড়কে নামাজ পড়তে হয়। আর এতে করে মানুষের ভোগান্তি বাড়ে। এ কারণেই আমাদের ইচ্ছে যেন একটি বৃহৎ জামাতের ব্যবস্থা করা যেখানে মানুষকে রাস্তায় নামাজ পড়তে হবে না, বৃষ্টিতেও ভিজতে হবে না, রোদে পুড়তে হবে না। আর যত বড় জামাত হবে মানুষের দোয়া কবুল হবে।

তিনি জানান, ‘ঈদগাহের পাশে থাকা সামসুজ্জোহা স্টেডিয়ামেও ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে এর কাজ শুরু হয়ে গেছে।’ ওই সময়ে উপস্থিত আলেম-ওলামা ও ইমামরা বিষয়টিকে সমর্থন করেন।

আসছে ঈদুল আজহায় নারায়ণগঞ্জে স্মরণকালের সর্ববৃহৎ ঈদ জামাত আয়োজনে এমপি শামীম ওসমানের উদ্যোগকে স্বাগত জানিয়ে একমত পোষণ করেছেন বিভিন্ন মসজিদের ঈমাম ও মাদ্রাসা প্রধানরা।

তারা বলেছেন, ‘উদ্যোগটি সাধুবাদ পাওয়ার মত। এখন এটার বাস্তবায়ন করতে পারলে আরেকটি ইতিহাসের মাইলফলক হবে নারায়ণগঞ্জ যেটা ২০০০ সালে টানবাজার পতিতাপল্লী উচ্ছেদের পর সৃষ্টি হয়েছিল।

(ঢাকাটাইমস/১২আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :