নড়াইলে পোস্টার-তোরণে বঙ্গবন্ধুকে স্মরণ

প্রকাশ | ১৪ আগস্ট ২০১৮, ১৮:৩৪

ফরহাদ খান, নড়াইল

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পোস্টার আর তোরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছেন নড়াইলের নেতারা। দলীয় কর্মসূচির বাইরেও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। পাশাপাশি শহর, গ্রাম-গঞ্জ, হাট-বাজারসহ লোকালয়ে তোরণ নির্মাণ ও পোস্টার দিয়েছেন।

এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন।

এর মধ্যে নড়াইল-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য কবিরুল হক মুক্তি জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে ফেসবুকে লিখেছেন- ‘পিতার সাথে পুত্রের যেমন সম্পর্ক, ঠিক আওয়ামী লীগের সম্পর্কটা তেমনই। হঠাৎ করে আওয়ামী লীগার হওয়া যায় না। এটা হতে হয় জন্মলগ্নভাবে। যেন এটা একটা রক্তের সম্পর্ক।’

এছাড়া বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গত ১০ আগস্ট কালিয়া উপজেলার চাঁচুড়ি বাজার এলাকায় আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি (মুক্তি)। 

এদিকে পোস্টার ও তোরণে ১৫ আগস্টের শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন- নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সদস্য সোহরাব হোসেন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা শিল্পপতি ও শিক্ষানুরাগী শেখ আমিনুর রহমান হিমু, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন, শিল্পপতি বাসুদেব ব্যানার্জি, জেলা যুবলীগের আহবায়ক ওয়াহিদুজ্জামান, আ’লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য শেখ তরিকুল ইসলাম, জেলা পরিষদ সদস্য নাজনীন সুলতানা রোজী, জেলা কৃষকলীগের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক খান জাহাঙ্গীর আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আল-আমিন রহমান আদনানসহ আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

নড়াইল-২ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী শেখ আমিনুর রহমান হিমু পোস্টারে বঙ্গবন্ধুসহ ১৭ জন নিহতের ছবি দিয়ে লিখেছেন- ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী সবাইকে জাতির বিনম্র শ্রদ্ধা।

নড়াইল-১ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী কাজী সরোয়ার হোসেন পোস্টারে লিখেছেন- স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকীতে জানাই গভীর শ্রদ্ধাঞ্জলি।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে গত ৩ আগস্ট নড়াইলের কালিয়া উপজেলার রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে যুবলীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু।

প্রধান বক্তা ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক কাজী সরোয়ার হোসেন।

এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়ে অবসরপ্রাপ্ত লে. কামান্ডার মুক্তিযোদ্ধা ওমর আলী মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে নড়াইল প্রেসক্লাব মিলনায়তনে জেলার ২০টি মাদরাসায় দুই লাখ টাকার অনুদান দিয়েছেন।

নড়াইল-১ আসনে আ.লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী লে. কামান্ডার ওমর আলী জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় মাদরাসাগুলোতে কোরআনখানি, দোয়া মাহফিল ও শিক্ষার্থীদের মাঝে খাবার পরিবেশনের জন্য কালিয়া উপজেলার ১৪টি ইউনিয়ন এবং সদর উপজেলার পাঁচটি ইউনিয়নের ২০টি মাদরাসায় আর্থিক অনুদান দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/প্রতিনিধি/এলএ)