জমি দখল করে ভবন নির্মাণের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৮, ১৮:৩৬

মাদারীপুরের কালকিনিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সামুচল হক হাওলাদার নামে এক অসহায় বৃদ্ধের জমি দখল করে পাকা ভবন নির্মাণ করেছে এক প্রভাবশালী। এ বিষয়টি নিয়ে মঙ্গলবার ওই এলাকায় উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়েছে। তবে থানা পুলিশ উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন।

মামলা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার রমজানপুর এলাকার দক্ষিণ চরআইকান্দি গ্রামের সামুচল হক হাওলাদারের দক্ষিণ চরআইরকান্দি মৌজার ৬৫নং খতিয়ানের ৬৬৩নং দাগের ১৭ শতাংশ পৈত্রিক জমি রয়েছে। ওই জমিতে জোরপূর্বক দখল করে পাকা ভবন নির্মাণ কাজ শুরু করেন একই বাড়ির মিজানুর হাওলাদার। তাকে একাধিকবার বাধা প্রদান করা হলেও তিনি কোন কর্ণপাত না করে ভবনের কাজ চালিয়ে যান। কোন উপায়ন্ত না পেয়ে সামচুল হক হাওলাদার বাদী হয়ে মাদারীপুর কোর্টে ১৪৪ ধারা মামলা করেন। এর সূত্র মতে আদালত কাউকে ওই জমিতে দখলে না যাওয়ার নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের এ নিষেধাজ্ঞাকে অমান্য করে সম্প্রতি রাতের আধারে মিজানুর হাওলাদার তার লোকজন নিয়ে ওই জমিতে পাকা ভবনের কাজ সম্পন্ন করেন এবং সামুচল হকের পরিবারকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য একের পর এক হুমকি ধামকি দিয়ে আসছে মিজানুর হাওলাদার। এ ঘটনায় সামুচল হক হাওলাদার কালকিনি থানায় অভিযোগ করেন।

ভুক্তভোগী সামচুল হক হাওলাদার বলেন, আমার জমি দখল করে নিয়েছে মিজানুর। আমি কোন বিচার পাচ্ছি না।’ অভিযুক্ত মিজানুর হাওলাদার বলেন, আমি আমার জায়গায় পাকা ভবন করেছি।

কালকিনি থানার এসআই বাবুল বসু বলেন, আমি উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নোটিশ জারি করেছি।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :