শ্রীপুরে গৃহবধূ নির্যাতনের অভিযোগ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ১৭:১৬

গাজীপুরের শ্রীপুর উপজেলার দেওয়ানেরচালা গ্রামে যৌতুকের টাকার জন্য দিলরুবা আক্তার নামে এক গৃহবধূর ওপর তার স্বামী বর্বর নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে ওই গৃহবধূ বৃহস্পতিবার দুপুরে শ্রীপুর থানায় একটি অভিযোগ করেন।

অভিযুক্ত স্বামী মো. হিরণ মিয়া উপজেলার দেওয়ানের চালা গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে। নির্যাতনের শিকার গৃহবধূ দিলরুবা আক্তার একই গ্রামের মৃত আব্দুল কাদিরের মেয়ে।

নির্যাতিতার ভাষ্য, ২০০৩ সালে হিরন মিয়ার সাথে তার পারিবারিকভাবে বিয়ে হয়। এরপর তাদের সংসারজুড়ে তিনজন সন্তান আসে। সর্বশেষ ১৫ দিন আগে তার তৃতীয় সন্তানের জন্ম হয়। হিরণ মিয়া একজন মাদকাসক্ত, বিয়ের পর থেকেই তার স্বামী যৌতুকের টাকা জন্য বিভিন্ন সময় তাকে অত্যাচার, নির্যাতন করে আসছে। গত ১৫ আগস্ট বুধবার সকালে তার বাবার নিকট থেকে পাঁচ লাখ টাকা আনার জন্য চাপ দেন। কিন্তু তিনি বাবার কাছ থেকে যৌতুকের টাকা এনে দিতে অস্বীকৃতি জানালে, তাকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করা হয়। পরে ঘরের দরজা বন্ধ করে সারা শরীরে সিগারেটের আগুন দিয়ে ছ্যাঁকা দেন স্বামী।

নির্যাতিতার মামা সাহাবুদ্দিন জানান, বিগত সময় হিরণ মিয়া তার স্ত্রীর আড়াই লাখ টাকার জমি ভয় দেখিয়ে পঞ্চাশ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন। এছাড়াও প্রায় সময়ই যৌতুকের টাকার জন্য মারধর করেন। বেশ কিছুদিন পূর্বে ইউপি সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বৈঠকে তাকে সতর্ক করে দেন।

এ ব্যাপারে তেলিহাটি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য হাসান হাফিজুর রহমান দিপক জানান, হিরন মিয়া একজন মাদকাসক্ত। সে বিভিন্নভাবে তার স্ত্রীকে নির্যাতন করে আসছে। এ বিষয়ে তাকে একাধিকবার সতর্কও করা হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথেই আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। দ্রুতই অভিযুক্তকে আইনের আওতায় আনা সম্ভব হবে।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :