মৃত ১৫০ শ্রমিকের পরিবারকে বিকেএমএর চেক হস্তান্তর

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ২৩:২৪

পবিত্র ঈদুল আজহার আগে বিভিন্ন সময় মৃত্যুবরণ করা বিকেএমইএর সদস্যভুক্ত ৭৬টি শিল্পপ্রতিষ্ঠানে ১৫০ জন মৃত শ্রমিকের পরিবারের সদস্যদের হাতে তিন কোটি টাকার চেক তুলে দিয়েছেন সংগঠনটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সংগঠনটি ২০০৫ সাল থেকে এখন পর্যন্ত আনুমানিক প্রায় সাড়ে নয়শত মৃত শ্রমিকের পরিবারের সদস্যদের কাছে প্রায় ১৭ কোটি টাকার চেক হস্তান্তর করেছে।

বৃহস্পতিবার ১৬ আগস্ট দুপুর আড়াইটায় শহরের বঙ্গবন্ধু সড়কের বিকেএমইএ প্রধান কার্যালয়ে শ্রমিকদের মৃত্যু দাবি চেক হস্তান্তর করা হয়।

এ সময় বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান বলেন, শ্রমিকরাই নিট খাতের প্রধান চালিকাশক্তি। তাই মৃত শ্রমিকদের পরিবার যেনো সুষ্ঠুভাবে ঈদ উদযাপন করতে পারে- সে দিকটি বিবেচনায় রেখে এই চেক হস্তান্তর করছে বিকেএমইএ।

শ্রমিকদের জন্য বিকেএমইএর দরজা সবসময় খোলা উল্লেখ করে যেকোনো সমস্যা সমাধানে বিকেএমইএর সাথে আলোচনা করতে নিট শ্রমিক ও তাদের পরিবারের প্রতি অনুরোধ রাখেন।

মৃত শ্রমিকদের পরিবার যেন সঠিকভাবে বিমা দাবির টাকা পায়, সেজন্য শ্রমিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে মালিকদের প্রতিও আহ্বান জানান তিনি।

শ্রমিকের উন্নয়নের মাধ্যমে বিকেএমইএর কার্যক্রম প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ সফল করতে সামান্য অবদান রাখলেও তা স্বার্থক বলে মনে করেন এই সাংসদ।

চেক হস্তান্তরকালে আরো উপস্থিত ছিলেন- বিকেএমইএর সহ-সভাপতি (অর্থ) মো. হুমায়ুন কবীর খাঁন শিল্পী, পরিচালক মঞ্জুরুল হক, মুজিবর রহমান, শামীম আহমেদ এবং বিকেএমইএর বিভিন্ন সেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে গত ১২ মে ২০১৮ তারিখে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হককে সাথে নিয়ে মোট ৪২৯ জন শ্রমিকদের মধ্যে ৮ কোটি ৫৮ লাখ টাকার গ্রুপ বিমার চেক হস্তান্তর করেন বিকেএমইএ সভাপতি একেএম সেলিম ওসমান।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বয়কটের ডাকে অর্ধেকে নেমেছে তরমুজের দাম, তবুও ক্রেতা নেই

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :