‘কোমলমতিরা ঘরে ফিরলেও ষড়যন্ত্রকারীরা থেমে নেই’

প্রকাশ | ১৭ আগস্ট ২০১৮, ১৮:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

কোমলমতি শিক্ষার্থীরা ঘরে ফিরে গেলেও ষড়যন্ত্রকারীরা থেমে নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ। বলেছেন, শিক্ষার্থীদের নিয়ে বিএনপি-জামায়াত এবং এক-এগারোর কুশীলবরা ষড়যন্ত্র করে যে অপরাজনীতি করতে চেয়েছিল তা কিন্তু থেমে নেই। তারা এখনো সক্রিয়।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ আয়োজিত '২০০৫ সালের ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলাকারী বিএনপি জামাত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু' শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জঙ্গিরা অবদমিত হলেও জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয়দাতারা এখনো সক্রিয় উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি এবং তাদের নেতৃত্বাধীন জোট জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয়। তারা জঙ্গিদের দিয়ে বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে এবং আত্মঘাতী বোমা হামলাকারীদের ঢুকিয়ে দেশে বিশেষ পরিস্থিতি তৈরী করার চেষ্টা করেছিল। কিন্তু তারা সফল হয়নি।

বর্তমান সরকার তাদের (জঙ্গি) বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করেছেন এবং তাদের অবদমিত করা হয়েছে বলেও মন্তব্য করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যার্থ হয়ে বিরুদ্ধচারীরা ও স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। আজকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে তার বিরুদ্ধচারীরা এবং রাজনৈতিক প্রতিপক্ষরা রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রে লিপ্ত আছে।’

এসময় তিনি ষড়যন্ত্রের বিষদাঁত উপড়ে দিতে আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা কাউছারের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপিসহ সেচ্ছাসেবক লীগের মহানগর, থানা এবং ওয়ার্ড়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/১৭আগস্ট/টিএ/ডিএম