‘নির্বাচন বানচালের ক্ষমতা বিএনপি-জামায়াতের নেই’

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৮, ১৫:৫৭

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি বসে আছে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে। তত্ত্বাবধায়ক সরকার আর কোনো দিন আসবে না। ওদের যে স্বপ্ন তা স্বপ্নই থেকে যাবে। বিএনপি নেতারা বলছে- খালেদা জিয়াকে মুক্ত করে নির্বাচন করবে। সেটা তারা বলতেই পারে। তবে খালেদা জিয়া দুর্নীতি মামলার আসামি হিসেবে বন্দি। কোর্ট যদি তাকে মুক্তি দেয় পাবে, আর যদি মুক্তি না দেয়, তাহলে আমাদের কিছু করার নেই। তবে নির্বাচনে তারা আসুক না আসুক নির্বাচন কিন্তু থেমে থাকবে না। বিএনপি-জামায়াতের এমন কোনো ক্ষমতা নেই- যাতে তারা নির্বাচনকে বানচাল করতে পারে। নির্বাচন হবে ক্ষমতাসীন দলের অধীনে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

সোমবার দুপুরে ভোলা সদর উপজেলার ঘুইংগারহাট বাজারে উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ২০১৪ সালের নির্বাচন বানচাল করার জন্য বিএনপি-জামায়াত পুলিশ মেরেছে, বিজেপি মেরেছে, নির্বাচনের বুথ পুরিয়ে দিয়েছে কিন্তু তারা তা পারেনি। খালেদা জিয়া আবার ৯৩ দিন হরতাল-অবরোধের নামে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। তিনি বলেছিল শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। আর বেগম খালেদা জিয়া এখন জেলখানায়। সুতরাং বিএনপি যদি নির্বাচনে অংশ না নেয়, তাহলে সেটা হবে তাদের জন্য রাজনৈতিক আত্মহত্যার সামিল।

আওয়ামী লীগের এ প্রবীন নেতা বলেন, ২০০১ সালের নির্বাচনের পরে ভোলায় অমানুষিক নির্যাতন হয়েছে। মানুষের গরু পর্যন্ত পুড়িয়ে দিয়েছে। ভোলায় এমন কোনো আওয়ামী লীগ নেতাকর্মী ছিল না যাদের অত্যাচার করেনি বিএনপি। তারা যদি আবার ক্ষমতা পায়, বাংলাদেশে লক্ষ লক্ষ লোক হত্যা করবে।

এসময় বাণিজ্যমন্ত্রী সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় এনে উন্নয়ন অব্যাহত রাখার আহবান জানান।

পথ সভায় উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. খোরশেদ মাতাব্বরের সভাপতিত্বে সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভাইস-চেয়ারম্যান মো. ইউনুছ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব উপস্থিত ছিলেন।

পরে বিকালে বাণিজ্যমন্ত্রী সদর উপজেলার আলী নগর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আরও একটি পথ সভায় অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :