বর্জ্য অপসারণে হটলাইন

প্রকাশ | ২২ আগস্ট ২০১৮, ১০:৫৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

রাজধানী থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণে হটলাইন চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ডিএসসিসির হটলাইন নম্বর হল ০৯৬১১০০০৯৯৯।

কোনো বাসার সামনে থেকে ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য পরিষ্কার না হলে এই নম্বরে ফোন করার অনুরোধ করেছেন মেয়র সাঈদ খোকন। এ ছাড়া আঞ্চলিক কার্যালয়, অঞ্চল-৩ (মহাখালী)-এ অস্থায়ী কেন্দ্রীয় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

কন্ট্রোল রুমের টেলিফোন নম্বর ৯৮৩০৯৩৬। এ নম্বরগুলো ওয়েবসাইট ও লিফলেটের মাধ্যমে জনসাধারণকে জানানো হয়েছে।

এ ছাড়া পাঁচটি আঞ্চলিক কার্যালয় ও ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলরদের অফিস কন্ট্রোল রুম হিসেবে ব্যবহার হচ্ছে। দ্রুত বর্জ্য অপসারণ ও এ সংক্রান্ত সহযোগিতার জন্য কেন্দ্রীয় কন্ট্রোল রুম ছাড়াও নিম্নলিখিত মোবাইল নম্বরে যোগাযোগ করা যাবে: অঞ্চল-১ (উত্তরা) ০১৭১৭১০২০২৫, অঞ্চল-২ (মিরপুর) ০১৭১১৩১৩২৮৯, অঞ্চল-৩ (মহাখালী) ০১৯২৩১১৩৬৩৬, অঞ্চল-৪ (মিরপুর) ০১৭৩৩৮৯৫৫৩২, অঞ্চল-৫ (কারওয়ান বাজার) ০১৭১১৫৭৭৪৭৪।

রাজধানীর পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের লক্ষ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নিয়মিত নিজস্ব পরিচ্ছন্ন কর্মীসহ অতিরিক্ত কর্মী নিয়োজিত করা হয়েছে। দুই সিটির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে। দুই সিটিতে বিতরণ করা হয়েছে পাঁচ লাখ পলিথিন ব্যাগ।

(ঢাকাটাইমস/২২আগস্ট/এমএবি/)