কাতারে আলনূরের ঈদুল আজহা সমাবেশ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৮, ০৯:৪০

প্রতিবারের মতো এবারও আলনূর কালচারাল সেন্টার কাতারের উদ্যোগে ঈদুল আজহা সমাবেশের আয়োজন করা হয়। গত ২৩ আগস্ট বৃহস্পতিবার রাজধানী দোহার ইসলামিক মিউজিয়াম পার্কে অনুষ্ঠিত ঈদ উদযাপনে ছিল মনোমুগ্ধকর জ্ঞানের আসর, প্রীতি ফুটবল ম্যাচ, নানাবিধ শিশুতোষ আয়োজন, আনন্দঘন আড্ডা, মা বোনদের হাতে রান্না করা মুখরোচক বাংলাদেশি খাবার ও মিষ্টান্নের তৃপ্তিকর নৈশভোজ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন ফেষ্ণুগঞ্জ সমিতি কাতার শাখার সভাপতি আব্দুল খালেক ও কাতার চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক মুস্তাফা কামাল।

নির্বাহী সদস্য মাওলানা কারী ইব্রাহিম ও রাকিবুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে বিভিন্ন পর্বের দায়িত্বে ছিলেন প্রকৌশলী সাইফুল্লাহ, হাফেজ জুনাইদ, হাফেজ লোকমান, হাফেজ মুস্তাফিজুর রহমান, দাবীর আখন্দ, নুরুল আলম ও আলাউদ্দিন প্রমুখ।

মহিলা ও শিশু কর্নারের দায়িত্বে ছিলেন হেনা পারভীন। আলনূর সেন্টারের নির্বাহী পরিচালক হাফেজ মাওলানা ইউসুফ নূরের পরিচালনায় জ্ঞানের আসরে অংশ নেন মুফতি আহসান উল্লাহ, মাওলানা ইউসুফ গিয়াস ও চৌধুরী ফজলে রাব্বী।

অতিথি আব্দুল খালেক বলেন, ঈমানি ভ্রাতৃত্ববোধ ও দেশজপ্রীতি গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহ উপেক্ষা করে আমাদেরকে এই আনন্দ অনুষ্ঠানে আসতে উদ্বুদ্ধ করেছে। সর্বস্তরের বাংলাদেশিদের জন্য ব্যতিক্রমধর্মী ঈদ আয়োজন আলনূর সেন্টারের অন্যতম বৈশিষ্ট্য। আলনূরের সার্বিক সহযোগিতায় এগিয়ে আসা কমিউনিটির দায়িত্ব বলে মনে করি।

হাফেজ মাওলানা ইউসুফ নূর বলেন, আমাদের সমাজে ঈদ উদযাপন প্রান্তিকতার শিকার। আনন্দ ও প্রগতির নামে অনেকে ঈদে অশ্লীল ও শরিয়তবিরোধী অনুষ্ঠানমালার আয়েজন করে থাকেন যা ইসলামি উৎসবকে অবমাননা করার শামিল। অপরদিকে ধর্মপ্রাণগোষ্ঠী শরিয়তসম্মত আনন্দ আয়োজন বর্জন করে ঈদকে একটি নিষ্প্রাণ অনুষ্ঠানে পরিণত করে। রাসুলুল্লাহর (সা.) এর ঈদ উদযাপন নীতি অনুসরণে মুসলিম সমাজের উন্নতি ও অগ্রগতি নিহিত।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :