নড়াইল-১ আসনে মুফতি রুহুল আমীনকে নৌকার প্রার্থী করার দাবি

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৮, ১০:১৪

দেশের অন্যতম শীর্ষ আলেম ও গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি রুহুল আমীনকে নড়াইল-১ (সদর-কালিয়া) আসনে নৌকা মার্কার প্রার্থী করার জোর দাবি উঠেছে। ওই আসনের আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এবং নানা শ্রেণি-পেশার মানুষ এই দাবি জানিয়েছেন।

শনিবার গওহরডাঙ্গা মাদ্রাসায় ঈদপরবর্তী এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এই দাবি জানানো হয়। অনুষ্ঠানে নড়াইল-১ আসনের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় নেতারা অংশ নেন।

মতবিনিময় সভায় নড়াইল-১ আসনের বিভিন্ন সামাজিক সমস্যা, রাস্তা-ঘাটের বেহাল দশা, মাদকের বিস্তার, রাজনৈতিক অস্থিরতাসহ সাধারণ জনগণের দুঃখ-দুর্দশার কথা উঠে আসে।

সভায় বক্তারা বলেন, এক শ্রেণির লোক ক্ষমতার মোহে অন্ধ হয়ে এলাকার উন্নয়নের পরিবর্তে নিজের পকেট ভারী করার চিন্তায় লিপ্ত। অথচ এলাকায় বিদ্যুৎ নেই, রাস্তাঘাট ভাঙাচুরা, শিক্ষা প্রতিষ্ঠানগুলো জরাজীর্ণ। এসব সমস্যার সমাধানে দরকার সৎ, নীতিবান ও আদর্শ নেতার। যে জনগণের সেবায় নিজেকে শতভাগ উজাড় করে দেবে।

বক্তারা বলেন, ২০০৮ সালে মুফতি রুহুল আমীন মহাজোটকে সমর্থন দেয়ায় দেশের আলেম-উলামা এবং দীনদার শ্রেণির ব্যাপক সমর্থন পায় এই জোট। বিভিন্ন সময় সরকারের সঙ্গে আলেম-উলামার সম্পর্ক উন্নয়ন, ভুল বোঝাবুঝির অবসান এবং বহুল প্রতীক্ষিত কওমি সনদের সরকারি স্বীকৃতি বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মুফতি রুহুল আমীন। দেশের উন্নয়নে মহাজোটের সাফল্যের অংশীদার তিনিও। এজন্য নড়াইল-১ আসনে দেশের শীর্ষ এই আলেমকে নৌকার প্রার্থী হিসেবে দেখতে প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান তারা।

নেতৃবৃন্দের দাবির মুখে মুফতি রুহুল আমীন বলেন, জনগণের খেদমতে করতে পারা অনেক বড় সৌভাগ্যের বিষয়। আমার বাবা হজরত ছদর সাহেব রহ. (শামছুল হক ফরিদপুরী) জনগণের সেবায় নিজেকে উৎসর্গ করেছিলেন। নড়াইলের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। নড়াইল সদর, কালিয়া ও নড়াগাতির জনগণের খেদমতে আমি সবসময় ছিলাম আছি এবং থাকব- ইনশাআল্লাহ।

মুফতি রুহুল আমীন আরও বলেন, রাসুল সা. দেশ এবং জনগণের খেদমতের ব্যাপারে বিশেষভাবে উদ্বুদ্ধ করেছেন। আপনারা যদি মনে করেন, আমার দ্বারা এলাকার উপকার হবে, এলাকার উন্নয়ন হবে তবে আমি নির্বাচন করতে প্রস্তুত। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, তারিকুজ্জামান রেজা, সালামাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামিমুর রহমান, জয়নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী, পুরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম মনি, সাবেক পৌর মেয়র অহিদুর রহমান হেরা, যুবলীগের সেক্রেটারি খালিদ হোসেন, ওলামা পরিষদের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকীব, মাওলানা শাহাদাত, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আনিছুজ্জাম, মাওলানা রেজাউল হক, মাওলানা ঝিনাত আলী, মুফতি শহিদুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের জামাল হোসেন, শ্রমিক লীগের আজম লস্করসহ স্থানীয় সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় নেতারা।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :