লালমনিরহাটের বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

প্রকাশ | ২৬ আগস্ট ২০১৮, ১৮:৩৬

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

নাড়ির টানে ঈদের ছুটিতে বাড়িতে আসা লোকগুলো আনন্দ ভাগাভাগি করে নিতে সপরিবারে ছুটে বেড়ায় কোন দর্শনীয় স্থানে দিকে।

ঈদের প্রথম দিন থেকেই লালমনিরহাটের কাকিনা-মহিপুর তিস্তা দ্বিতীয় সড়ক সেতু, তিস্তা ব্যারাজ, তিন বিঘা, বুড়িমারী জিরো পয়েন্ট, শেখ রাসেল শিশু পার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দগুলোতে ছিল উপচেপড়া ভিড়।

প্রচণ্ড গরম উপেক্ষা করে আনন্দ উপভোগ করতে শিশু-কিশোরসহ নানা বয়সী মানুষ ভিড় জমায় বিনোদন কেন্দগুলোতে। তবে এবার নতুন মাত্রায় যোগ করেছে লালমনিরহাটের কাকিনা-মহিপুরের দ্বিতীয় তিস্তা সেতু। তাই এবার রংপুর বিভাগের বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় না থাকলেও যেন সমদ্র সৈকতে পরিণত হয়েছে তিস্তা দ্বিতীয় সেতু।

ঈদের ৫ম দিনেও সকাল থেকে দুপুর পর্যন্ত হাজারো মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে তিস্তা দ্বিতীয় সড়ক সেতু। সব বয়সী মানুষের ভিড় জমলেও সিংহভাগ দখল করে রাখে তরুণ-তরুণীরা। বিশেষ করেই রাস্তার দুই পাশে সারি সারি নানা প্রজাতির গাছ-গাছালির সবুজের সমাহার আর তিস্তার পানি মিলে সৃষ্ট অপরূপ দৃশ্য দর্শনার্থীদের মনকারে। পরিবার পরিজন নিয়ে ছোট-বড় বাস, মাইক্রোবাস বা মোটরসাইকেলে হাজারও মানুষ আসছেন দ্বিতীয় তিস্তা সেতু পাড়ে। এছাড়া নদীর বুকে ভাসমান নৌকাও নজর কাড়ছে দর্শনার্থীদের। তারা ক্যামেরা ও মোবাইল ফোনে বন্দি করছেন প্রিয় মুহূর্তগুলো।

ঘুরতে আসা রংপুর তারাগঞ্জ উপজেলার স্কুল শিক্ষক আজিজার রহমান বলেন, নতুন সেতুটি দেখার জন্য পরিবারে সকলে মিলে ঈদের আনন্দে ঘুরতে এসেছি। সেতুটি চারপাশ দেখে অনেক ভাল লেগেছে।

মহিপুর এলাকার দুলাল হোসেন জানান, ঈদের আনন্দে হাজার হাজার মানুষ সেতুটি দেখার জন্য আসছে। আমরা স্থানীয়ভাবে ভ্রমণরত মানুষদের বিভিন্ন সহযোগিতা করছি।

লালমনিরহাট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সূত্রে জানা যায়, বাংলা ১ বৈশাখ ১৪ এপ্রিল ২০১৮ লালমনিরহাটের কাকিনা-মহিপুর তিস্তা দ্বিতীয় সড়ক সেতুটি সবার জন্য উন্মুক্ত হয়। ১২১ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে ৮৫০ মিটার দৈর্ঘ্য ও ফুটপাথসহ ৯ দশমিক ৬ মিটার প্রস্থের দ্বিতীয় তিস্তা সড়ক সেতুতে ১৬টি পিলার, ২টি অ্যাপার্টমেন্ট, ১৭টি স্প্যানে ৮৫টি গার্ডারের ওপর সেতুটি নির্মিত।

প্রসঙ্গত, ২০১২ সালের ১২ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কালেক্টরেট মাঠে জনসভায় সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/২৬জুলাই/প্রতিনিধি/এলএ)