সেপ্টেম্বরে আসছে না ‘দেবী’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ১১:৩৭ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৮, ১১:২৪

কথা ছিল, আসছে সেপ্টেম্বরে মুক্তি পাবে জয়া আহসান অভিনীত ‘দেবী’ ছবিটি। কিন্তু সেটা আর হচ্ছে না। মাসখানেক পিছিয়ে গেছে ছবির মুক্তির তারিখ। অক্টোবরের কোনও এক সময়ে রূপালী পর্দায় দেখা যাবে ‘দেবী’কে। এসব তথ্য জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া নিজেই।

‘দেবী’-তে জয়া রয়েছেন রানু চরিত্রে। গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, ‘নানা কারণে শেষ মুহূর্তের কিছু মিক্সিংয়ের কাজ সময়মতো শেষ করতে পারিনি। তাই বাধ্য হয়েই ছবির মুক্তির তারিখ এক মাস পেছাতে হচ্ছে।’

অভিনয়ের পাশাপাশি এ ছবির প্রযোজকও জয়া। সরকারি অনুদানে নির্মিত হয়েছে এটি। ছবির গল্প নেয়া হয়েছে প্রয়াত কিংবদন্তী কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস থেকে। পরিচালনার চেয়ারে আছেন কলকাতার চলচ্চিত্র নির্মাতা অনম বিশ্বাস।

‘দেবী’র সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র মিসির আলী। হুমায়ূন আহমেদের কালজয়ী এ চরিত্রে দেখা যাবে চলতি বছরে শ্রেষ্ঠ অভিনয়শিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতা অভিনেতা চঞ্চল চৌধুরীকে। আরও আছেন নাট্য ও চলচ্চিত্র নির্মাতা অনিমেষ আইচ এবং অভিনেত্রী শবনম ফারিয়াসহ অনেকে।

এদিকে, গত ২৪ আগস্ট মুক্তি পেয়েছে এ ছবির প্রথম গান ‘দোয়েল পাখি কন্যা রে’। রাকিব হাসান রাহুলের কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন প্রীতম হাসান। গানটি গেয়েছেন কণ্ঠশিল্পী ও সাংসদ মমতাজ। এতে গায়ে হলুদের এক উৎসবে কাদা খেলার লোকসংস্কৃতি ফুটে উঠেছে।

‘দেবী’ জয়া ও চঞ্চলের একসঙ্গে প্রথম ছবি। ঈদের আগে ‘কেমেস্ট্রি’ নামে একটি টিভি অনুষ্ঠানে একসঙ্গে হাজির হয়েছিলেন তারা। সেখানে মুক্তির অপেক্ষায় থাকা ‘দেবী’ ছবি নিয়ে কথা বলেন দুজনেই। পাশাপাশি প্রশংসায় ভাসান একে-অপরকে।

চঞ্চল সম্পর্কে জয়া বলেন, ‘এর আগে চঞ্চলকে অবশ্যই পছন্দ করতাম। ভালো লাগতো তার অভিনয়। তবে মিসির আলী চরিত্রে তার অভিনয় আমাকে মুগ্ধ করেছে। সত্যিই চঞ্চলের প্রেমে পড়ে গেছি।’

চঞ্চল বলেন, ‘প্রয়াত হুমায়ূন আহমেদের সৃষ্টি ‘রানু’ চরিত্রটির প্রতি এতো সংবেদনশীলভাবে জয়া ছাড়া অন্য কেউ সুবিচার করতে পারতেন না। বাংলাদেশে তো বটেই, তিনি কলকাতায়ও সমান জনপ্রিয়। বরাবরই তার অভিনয় আমার ভালো লাগে।’

বাংলাদেশি দুই সুপারস্টারের একে-অপরের প্রতি এমন প্রশংসায় ‘দেবী’ নিয়ে দর্শকদের মধ্যে আগ্রহ আরও বেড়েছে। কাজেই প্রিয় লেখক হুমায়ূন আহমেদের উপন্যাসের পাতার রানু ও মিসির আলীকে রূপালী পর্দায় দেখতে উদগ্রীব হয়ে আছেন তারা।

ঢাকাটাইমস/২৮ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :